• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সন্ত্রাসবাদী ঘোষণা করে UAPA ধারায় গ্রেফতারের অপেক্ষায় আছি! বিস্ফোরক অধীর

'রাষ্ট্রপত্নী' বিতর্কে ক্ষমা চাইলেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু'র কাছে চিঠি লিখে ক্ষমা চেয়েছেন তিনি। অধীর রাষ্ট্রপতিকে ওই চিঠিতে জানিয়েছেন, আমি আপনাকে বিশ্বাস দেওয়াতে চাই যে আমার জিভ ফস্কে গিয়েছে
  • |
Google Oneindia Bengali News

'রাষ্ট্রপত্নী' বিতর্কে ক্ষমা চাইলেন কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু'র কাছে চিঠি লিখে ক্ষমা চেয়েছেন তিনি। অধীর রাষ্ট্রপতিকে ওই চিঠিতে জানিয়েছেন, আমি আপনাকে বিশ্বাস দেওয়াতে চাই যে আমার জিভ ফস্কে গিয়েছে। তবে এজন্যে আমি ক্ষমা চাইছি। পাশাপশি বিজেপিকেই তীব্র আক্রমণ শানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি।

গ্রেফতারের অপেক্ষায় আছি! বিস্ফোরক অধীর

যা নিয়ে নয়া বিতর্ক তৈরি হয়েছে।

অধীর রঞ্জন বলেন, আমি অপেক্ষা করে আছি কখনও বিজেপি আমাকে সন্ত্রাসবাদী ঘোষণা করে। শুধু তাই নয়, দেশদ্রোহ আইনে গ্রেফতারের অপেক্ষাতে রয়েছেন বলেও মন্তব্য অধীরের। সম্প্রতি কেন্দ্রীয়মন্ত্রী কিরণ রিজেজু 'anti-national' বলে তীব্র আক্রমণ শানিয়েছেন। এমনকি আদিবাসী বিরোধী একজন ব্যক্তি বলেও তীব্র আক্রমণ করেছেন।

আর এরপরেই কার্যত পালটা তোপ অধিরের। তা নিয়ে কার্যত সরগরম দেশের রাজনীতি। অধীর এই প্রসঙ্গে আরও বলেন, তাঁরা আদিবাসী মানুষের কাছে চ্যাম্পিয়ন হওয়ার চেষ্টা করছে। কিন্তু কীভাবে সেই সম্প্রদায়ের মানুষ খুন-অবহেলিত হচ্ছে তাঁরা তা লুকিয়ে রাখতে চাইছে বলে দাবি সাংসদের। সোনিয়া গান্ধীর নেতৃত্বে যে আইন আনা হয়েছিল তা বদল করার চেষ্টা চলছে। যা একেবারে আদিবাসীর পরিপন্থী নয় বলে মন্তব্য কংগ্রেস নেতার।

বলে রাখা প্রয়োজন, সোনিয়া গান্ধীকে ইডির জেরা প্রসঙ্গে কথা বলতে গিয়ে অধীর চৌধুরী বলেন, তাঁরা রাষ্ট্রপতির কাছে যাবেন। তিনি দেশের প্রতিটি মানুষের রাষ্ট্রপতি। সেই সময় তিনি রাষ্ট্রপতি না বলে দ্রৌপদী মুর্মুকে 'রাষ্ট্রপত্নী' বলে উল্লেখ করেন। এই ভিডিও প্রকাশ্যে আসতেই সংসদের লোকসভা ও রাজ্যসভা উত্তাল হয়ে ওঠে।

শুধু তাই নয়, অধীরকে ব্যক্তিগত ভাবে কড়া ভাষায় আক্রমণ করে বিজেপি। আর এই প্রসঙ্গে কথা বলতে গিয়ে অধীর আরও বলেন, আসলে বিজেপির কাছে কংগ্রেসের বিরুদ্ধে কথা বলার আর কোন ও জায়গা নেই। এমনকি ইস্যুও নেই। আর সেই কারণে এই বিষয়টিকে ব্র করে বিজেপি দেখাচ্ছে বলে মন্তব্য অধীর রঞ্জন চৌধুরীর।

তবে তাঁর স্পষ্ট বার্তা, রাষ্ট্রপতিকে অপমান করার কোনও চিন্তাই মাথায় আসে না। এটা একটা ভুল। প্রদেশ সভাপতি বলেন, রাষ্ট্রপতি যদি অসন্তুষ্ট বোধ করেন তবে আমি ব্যক্তিগতভাবে তার সাথে দেখা করব এবং ক্ষমা চাইব। যদি উনি মনে করেন তাহলে আমাকে ফাঁসিতেও আমাকে দিতে পারে বলে মন্তব্য বর্ষীয়ান এই কংগ্রেস নেতার। যদিও রাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়ার পর থেকে কংগ্রেস নানা ভাবে দ্রৌপদী মুর্মুকে অপমান করার চেষ্টা করছে বলে অভিযোগ বিজেপির।

Railway Recruitment 2022: ভারতীয় রেলে পরীক্ষা না দিয়েই চাকরির সুযোগ, রইল বিস্তারিত Railway Recruitment 2022: ভারতীয় রেলে পরীক্ষা না দিয়েই চাকরির সুযোগ, রইল বিস্তারিত

English summary
Waiting BJP to arrest me in UAPA case, says Adhir Chowdhury after minister called him anti national
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X