• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সরকারি প্রকল্পের টাকা পাওয়ার লোভে উত্তরপ্রদেশের ব্যক্তি এ কি কাণ্ড করলেন!‌

Google Oneindia Bengali News

এ ধরনের ঘটনাও যে ঘটতে পারে তা না শুনলে বা দেখলে বিশ্বাস করা কঠিন হয়ে ওঠে। মানুষ সুযোগ–সুবিধা নেওয়ার জন্য নিজের মানসিকতাকে কতটা নীচে নামাতে পারে এই ঘটনা তার জলজ্যান্ত উদাহরণ। সরকারি প্রকল্পের ৩৫ হাজার টাকা পেতে নিজের বোনকেই বিয়ে করে বসলেন ওই ব্যক্তি। জানা গিয়েছে যে সমাজ কল্যাণ দফতরের পক্ষ থেকে এক গণ বিবাহের আয়োজন করা হয়েছিল। সেখানেই ওই ব্যক্তি মুখ্যমন্ত্রী সাম্যুহিক বিবাহ যোজনা স্কিমের অর্থ পাওয়ার জন্য এই কাণ্ড করে বসেন। এই ঘটনাটি ঘটে উত্তরপ্রদেশের ফিরোজাবাদে।

সরকারি প্রকল্পের টাকা পাওয়ার লোভে উত্তরপ্রদেশের ব্যক্তি এ কি কাণ্ড করলেন!‌


এই গণবিবাহের প্রকল্পে রাজ্য সরকার প্রত্যেক দম্পতিকে গৃহস্থালীর বিভিন্ন জিনিসের পাশাপাশি ৩৫ হাজার টাকাও দেবে। এই প্রকল্প অনুযায়ী, নববধূর ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা থাকবে ২০ হাজার টাকা ও দশ হাজার টাকার মূল্যের উপহারও দেওয়া হয়। জানা গিয়েছে, গত ১১ ডিসেম্বর ফিরোজাবাদের টুণ্ডলাতে এই বিয়ের ঘটনা ঘটে। তবে বিষয়টি প্রকাশ্যে আসে যখন স্থানীয় গ্রামবাসীরা ওই বিবাহিত দম্পতিকে ভাই–বোন হিসাবে চিহ্নিত করেন। টুণ্ডলা ব্লক কল্যাণ অফিস চত্ত্বরে এই বিয়ে অনুষ্ঠিত হয়, যেখানে ৫১টি যুগলের বিয়ে সম্পন্ন হয়েছে।

টুণ্ডলার ব্লক উন্নয়ন আধিকারিক নরেশ কুমার জানিয়েছেন যে এই বিয়ের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে পদক্ষেপ করা হবে। ওই ভাই-বোনের বিরুদ্ধে ইতিমধ্যেই থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। তাঁদের আধার কার্ডও খতিয়ে দেখা হচ্ছে। শুধু তাই নয়, বিয়ের পর সরকারের তরফে তাঁদের যা যা উপহার দেওয়া হয়েছিল, সবই বাজেয়াপ্ত করা হয়েছে। প্রসঙ্গত, সরকারি প্রকল্পের সুবিধা পেতে অনেকেই অনেক কাণ্ড ঘটিয়ে থাকেন। নাম ভাঁড়ানো, পরিচয়পত্র জাল করার মতো ঘটনা সর্বদাই ঘটে থাকে।

বিয়ে নিয়ে নানান ধরনের উদ্ভট ঘটনা এর আগেও সামনে এসেছে। যেখানে কোথাও বর বিয়ের মঞ্চে অফিসের কাজ করছেন আবার কোথাও বা বিয়ের সাজে নববধূ মার্শাল আর্ট দেখাচ্ছেন। এ ধরনের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে খুব একটা বেশি সময়ও নেয় না। এইসব ভিডিও নেটিজেনদের হাসতে ও অবাক হতে বাধ্য করে। তবে সরকারি প্রকল্পের টাকা হাতানোর জন্য এ ধরনের কাণ্ড যে কেউ করতে পারে তা কোনওদিনই কেউ ভাবতে পারেননি।


Positive Story : ওমিক্রণ আতঙ্কের মধ্যেই রাজ্যে নিম্নমুখী করোনা গ্রাফ


English summary
A man from Uttar Pradesh married his sister to get money from a government scheme
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X