• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

UP Election 2022: কেন তাঁবুতে থাকতে হয়েছে ভগবান রামকে? অযোধ্যায় প্রচারের গিয়ে অখিলেশকে নিশানা অমিত শাহের

Google Oneindia Bengali News

উত্তর প্রদেশের নির্বাচনে (Uttar Pradesh Election 2022) ফের অযোধ্যায় (Ayodhya) ইস্যু হতে চলেছে। অযোধ্যায় প্রচারের গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) সেখানকার মানুষের উদ্দেশে প্রশ্ন ছুঁড়ে দেন, সমাজবাদী পার্টির (Samajwadi Party) প্রধান অখিলেশ যাদবকে (Akhilesh Yadav) প্রশ্ন করুন, কেন তাঁদের দলের সরকার ক্ষমতায় থাকার সময়ে অযোধ্যায় কর সেবকদের ওপরে গুলি চালানো হয়েছিল। পাশাপাশি তাঁর প্রশ্ন, কেন বছরের পর বছর ধরে ভগবান রামকে (lord ram) তাঁবুতে থাকতে হয়েছিল।

 জনবিশ্বাস কর্মসূচিতে অমিত শাহ

জনবিশ্বাস কর্মসূচিতে অমিত শাহ

অমিত শাহ অযোধ্যায় প্রচারে গিয়ে অস্থায়ী মন্দিরে ভগবান রামের বিগ্রহ রাখা নিয়ে প্রশ্ন তোলেন। প্রসঙ্গত, রাম জন্মভূমি-বাবরি মসজিদ বিতর্ক চলার সময়ে অস্থায়ী মন্দিরে রামের বিগ্রহ রাখা ছিল। দলের জনবিশ্বাস যাত্রায় অংশ নিয়ে অমিত শাহ অভিযোগ করেন, সমাজবাদী পার্টি, মহুজন সমাজ পার্টি এবং কংগ্রেসের সরকার অযোধ্যায় রামমন্দির তৈরিতে বাধা দেওয়ার চেষ্টা করে এসেছে। তিনি অযোধ্যায় রামমন্দির তৈরি কৃতিত্ব প্রধানমন্ত্রী মোদীকে দিয়েছেন। অমিত শাহ বলেছেন, আগামী কয়েকমাসের মধ্যে অযোধ্যায় মন্দির তৈরি হয়ে যাবে।

অমিত শাহের অভিযোগ

অমিত শাহের অভিযোগ

ফৈজাবাদের সভায় অমিত শাহ ১৯৯০ সালের একটি ঘটনার কথা উল্লেখ করেন। তিনি অভিযোগ করেন, সেই সময় অযোধ্যায় কর সেবকদের ওপরে গুলি চালানো হয়েছিল। এরপর মৃতদেহগুলি সরয়ূ নদীতে ফেলে দেওয়া হয়েছিল। সেই সময় উত্তর প্রদেশে সমাজবাদী পার্টির সরকার ছিল বলে উল্লেখ করেন তিনি। অমিত শাহ আরও অভিযোগ করেন, সমাজবাদী পার্টি এবং বিএসপির শাসনে বিশ্বাসের প্রতীকে সম্মান জানানো হয়নি। কেন রামলালাকে বছরের পর বছর ধরে তাঁবুতে থাকতে হয়েছিল সেই প্রশ্ন করেন তিনি।

প্রতিটি বিশ্বাসের জন্য কাজ মোদী-যোগীর

প্রতিটি বিশ্বাসের জন্য কাজ মোদী-যোগীর

অমিত শাহ দাবি করেন, প্রধানমন্ত্রী মোদী এবং উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ প্রতিটি বিশ্বাসের জন্য কাজ করছেন। তিনি অযোধ্যাবাসীর উদ্দেশে বলেন, যখন অখিলেশ যাদব অযোধ্যায় ভোট চাইতে আসবেন, তখন প্রশ্ন করবেন, কর সেবকদের অপরাধ কী ছিল? কেন তাঁদের সরকার গুলি চালিয়েছিল তাঁদের ওপরে? সংবিধানের ৩৭০ ধারা বাতিলে কেন বিরোধিতা করছেন তিনি?
অমিত শাহ কটাক্ষ করে বলেন, যদি অখিলেশ যাদবের দ্বিতীয় প্রজন্মও ক্ষমতায় আসে, তাহলেও সংবিধানের ৩৭০ ধারা কিংবা তিন তালাক ফিরবে না। তিনি অভিযোগ করেন, সংবিধানের ৩৭০ ধারা বাতিলের বিরুদ্ধে একসঙ্গে কাজ করেছেন সমাজবাদী পার্টি, বিএসপি, কংগ্রেস এবং তৃণমূল প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়। অমিত শাহ বলেন, ২০১৯-এর ৫ অগাস্ট মোদীজি সংসদে সংবিধানের ৩৭০ ধারাকে উপরে ফেলেছেন।

বিজেপি ৩০০-র বেশি আসন নিয়ে ক্ষমতায় আসবে

বিজেপি ৩০০-র বেশি আসন নিয়ে ক্ষমতায় আসবে

অমিত শাহ অখিলেশ যাদবের প্রতি চ্যালেঞ্জ জানিয়ে বলেন, যদি তিনি পারেন তো অযোধ্যায় রামমন্দির তৈরির কাছ বন্ধ করে দেখান। তিনি আরও বলেন, এই সমাবেশে মানুষের যে ভালবাসা সমর্থন তিনি দেখতে পাচ্ছেন তাতে বিজেপি ফের ৩০০-র বেশি আসন নিয়ে ক্ষমতায় ফিরবে বলেই তিনি মনে করেন।

কৃষকদের সঙ্গেই নতুন বছর শুরুর দিনটি উদযাপন প্রধানমন্ত্রী মোদীর, তুলে দিলেন পিএম কিষাণের ১০ ম কিস্তির টাকাকৃষকদের সঙ্গেই নতুন বছর শুরুর দিনটি উদযাপন প্রধানমন্ত্রী মোদীর, তুলে দিলেন পিএম কিষাণের ১০ ম কিস্তির টাকা

English summary
UP Election 2022:Amit Shah targets Akhilesh Yadav and asks why Ram lala had to stay in tent for years in Ayodhya
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X