• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুলওয়ামা হামলায় কড়া নিন্দায় নিরাপত্তা পরিষদ, পাকিস্তানের বিরুদ্ধে ভারতের নৈতিক জয়

  • By Oneindia Staff
  • |

পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হামলায় কড়া প্রতিক্রিয়া ব্যক্ত করল নিরাপত্তা পরিষদ। এই জঙ্গি হামলার কড়়া নিন্দা করে বৃহস্পতিবার নিউ ইয়র্কে একটি প্রেস বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে নিরাপত্তা পরিষদের পক্ষ থেকে। নিরাপত্তা পরিষদের পক্ষ থেকে জানানো হয়েছে ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় যেভাবে জইশ-ই-মহম্মদ-এর আত্মঘাতী জঙ্গি সিআরপিএফ কনভয়ে হামলা চালিয়েছে এবং ৪০ জন জওয়ানের মৃত্যু হয়েছে তাতে অংশ নেওয়া জঙ্গিদের থেকে শুরু করে পরিকল্পনাকারী, ষড়যন্ত্রকারী এবং মদতদাতের বিরুদ্ধে সন্ত্রাসে চরম নৃশংসতার অভিযোগ আরোপ করা উচিত। আর এদের যাতে কড়া থেকে অতি কড়া শাস্তি হয় তার জন্য প্রত্যেককের বিচার হওয়া উচিত।

পুলওয়ামা হামলায় কড়া নিন্দায় নিরাপত্তা পরিষদ, পাকিস্তানের বিরুদ্ধে ভারতের নৈতিক জয়

নিরাপত্তা পরিষদের ১৫ সদস্য়ের বডি এদিন পুলওয়ামায় জঙ্গি হামলার পিছনে পাকিস্তানের মাটি থেকে চলা জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ-এর নামও নিয়েছে। আর এখানেই ভারত তার নৈতিক জয় দেখছে।

১৫ সদস্যের নিরাপত্তা পরিষদের বডি-তে চিন একটি শক্তিশালী শক্তি। কারণ তাদের ভেটো প্রয়োগের ক্ষমতা আছে। আর ভেটোর সুবাদেই এর আগে চিন আজাহার মাসুদকে গ্লোবাল জঙ্গি-র তকমা দেওয়ার বিষয়টি আটকে দিয়েছিল।

সেই চিনের প্রতিনিধির সামনেই এদিন নিরাপত্তা পরিষদ পুলওয়ামা নিয়ে কড়া প্রতিক্রিয়া দেয়। যে প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে তাতে বলা হয়েছে, '১৪ ফেব্রুয়ারি, ২০১৯ সালে জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায় যে ভাবে কাপুরুষের মতো আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়ে সিআরপিএফ জওয়ানদের হত্য়া করা হয়েছে তা অত্যন্ত নৃশংস এবং জঘন্য। এই ঘটনার জন্য় জইশ-ই-মহম্মদ দায়ও স্বীকার করেছে।'

জারি হওয়া প্রেস বিবৃতির মধ্যে দিয়ে নিরাপত্তা পরিষদের সদস্য়রা জানিয়েছেন, সন্ত্রাসের যে কোনও ধরনই ভয়ঙ্কর। তবে, পুলওয়ামায় যে ধরনের সন্ত্রাস হয়েছে তাতে বিশ্বের যে কোনও প্রান্তেই শান্তি ও শৃঙ্খলা বিঘ্নিত হতে পারে বলে জানিয়েছে নিরাপত্তা পরিষদ।

পুলওয়ামায় জঙ্গি হামলায় দোষীদের ধরতে যদি বাইরের দেশের কোনও সাহায্য লাগে, সেক্ষেত্রে ভারত সরকার উদ্যোগী হবে বলে জানানো হয়েছে।

English summary
At last UNSC issues a press statement on Pulwama Attack and reffrs it reprehensible act. Even UNSC pledges the urge to bring the culprits to the justice.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X