উত্তরপ্রদেশের উন্নাও ধর্ষণ কাণ্ডে সিবিআই তদন্তে সম্মতি কেন্দ্রের

Subscribe to Oneindia News

উত্তরপ্রদেশের উন্নাও ধর্ষণ কাণ্ডে অভিযুক্ত বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেনগারের বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দিল কেন্দ্র সরকার। উত্তরপ্রদেশের ঘটনায় বিরোধীদের তরফে সিবিআই তদন্তের আর্জি জানিয়ে তীব্র প্রতিবাদ করা হয়েছিল। সেই আবেদনে সম্মতি জানিয়ে কেন্দ্র সিবিআই তদন্তে সম্মতি জানিয়েছে।

উত্তরপ্রদেশের উন্নাও ধর্ষণ কাণ্ডে সিবিআই তদন্তে সম্মতি কেন্দ্রের

[আরও পড়ুন: উন্নাও ধর্ষণ কাণ্ডে উত্তাল উত্তরপ্রদেশ, 'প্রমাণ মেলেনি', দাবি যোগী সরকারের ]

অভিযুক্ত সেনগারের পরিবারের তরফেও সিবিআই তদন্ত দাবি করা হয়েছে। তাদের দাবি সেনগারকে রাজনৈতিক উদ্দেশ্যে ফাঁসানো হচ্ছে। এমনকী তারা নারকো টেস্টের দাবিও করেন।

এদিন সকাল থেকেই রাস্তায় নেমে বিরোধীরা যেমন প্রতিবাদ করেছে, তেমনই মানবাধিকার সংগঠনগুলিও উন্নাও ধর্ষণ কাণ্ডে যোগী সরকারকে তুমুল তুলোধোনা করেছে।

যদিও রাজ্যের তরফে অ্যাডভোকেট জেনারেল রাঘবেন্দ্র সিং এলাহাবাদ হাইকোর্টে জানিয়েছেন, তদন্তকারী দল উপযুক্ত প্রমাণ পেলেই সেনগারকে গ্রেফতার করবে। তবে এখনও প্রমাণ মেলেনি। আদালত এই জবাবে খুশি হয়নি। বলা হয়েছে, তদন্তকারী অফিসার মামলার গুরুক্ব বুঝে এক একটি মামলা ধরে গ্রেফতারের সিদ্ধান্ত নেন। এই মামলায় এখনও তদন্ত চলছে।

কংগ্রেস থেকে শুরু করে বিরোধী দল উত্তরপ্রদেশে অভিযুক্ত বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেনগারের গ্রেফতারির দাবিতে সরব হয়েছে। রাস্তায় নেমে বিরোধীরা বিক্ষোভ করছেন। এদিকে বিরোধী আর এক নেত্রী মায়াবতী এই মামলা সিবিআইয়ের হাতে দেওয়ার দাবি করেছেন। দিল্লি মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিওয়াল উন্নাও ও কাঠুয়া ধর্ষণ মামলায় সুবিচার চেয়ে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটে বসছেন। স্বাতী চিঠি লিখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে। এই ঘটনায় ব্যবস্থা নেওয়ার আর্জি জানান।

এত বিক্ষোভ সত্ত্বেও অভিযুক্ত বিজেপি নেতা কুলদীপ সিং সেনগারের বিরুদ্ধে কোনও প্রমাণ পাওয়া যায়নি বলে জানিয়ে দেয় যোগী আদিত্যনাথের সরকার। বিশেষ তদন্তকারী দল নাকি এখনও কোনও প্রমাণ জোগাড় করে উঠতে পারেনি। প্রমাণ পেলেই সেনগারকে গ্রেফতার করা হবে বলে জানানো হয়। এবার কেন্দ্র সিবিআই তদন্তের নির্দেশ দেওয়ায় যোগী সরকার কোন পথে হাঁটে সেটাই এখন দেখার।

English summary
Unnao rape case handed over to Central Bureau of Investigation upon Prime Minister's Office's (PMO) intervention,

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.