• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হাসপাতালে ভর্তির জন্য কোভিড পজিটিভ রিপোর্ট আবশ্যিক নয়, কেন্দ্রের নয়া করোনা গাইডলাইন একনজরে

করোনার দ্বিতীয় স্রোত দেশে ভয়াবহ আকার নিতেই হাসপাতালে ভর্তি সংক্রান্ত গাইডলাইন ফের একবার পর্যালোচনা করল কেন্দ্র। আর তার হাত ধরেই নয়া গাইডলাইনে একাধিক নতুন তথ্য তুলে ধরা হয়েছে। সেখানে সাফ জানানো হয়েছে, একদন রোগী যদি কোভিড ঘিরে সন্দিহান হয়ে থাকেন, তাহলে তাঁর কোভিড পজিটিভ রিপোর্ট ছাড়াই হাসপাতালকে তাঁকে ভর্তি নিতে হবে। এছাড়াও নয়া গাইডলাইনে কী কী নির্দেশিকা রয়েছে দেখা যাক।

 কড়া গাইডলাইন

কড়া গাইডলাইন

নির্দেশিকায় বলা হয়েছে, কোনও মতেই কোভিড পরিস্থিতিতে কোনও রোগীকে ফিরিয়ে দেওয়া যাবে না। পরিষেবা না দিয়ে কোনও হাসপাতাল বা কোভিড ফেসিলিটি কোনও রোগীকে ফেরাতে পারবে না। অন্য শহরের রোগী হলেও প্রয়োজনে নূন্যতম অক্সিজেন ও প্রয়োজনীয় ওষুধ দিতে হবে রোগীকে।

পরিচয় পত্র সংক্রান্ত তথ্য

পরিচয় পত্র সংক্রান্ত তথ্য

কেন্দ্রের নয়া নির্দেশিকা বলছে, কোনও রোগী যদি নিজের সঠিক পরিচয়পত্র দেখাতেও না পারে, তাহলেও একটি হাসপাতাল তাঁকে ভর্তি নিতে বাধ্য। কোনও মতেই রোগীকে ফেরানো যাবে না।

হাসপাতালের বেড আটকে রাখা যাবে না!

হাসপাতালের বেড আটকে রাখা যাবে না!

যে রোগীর হাসপাতালে বেড প্রয়োজন, সেই রোগী হাসপাতালে যাতে বেড পান তার জন্য ব্যবস্থা করতে হবে। এক্ষেত্রে কেন্দ্রীয় গাইডলাইন বলছে, যে সমস্ত রোগীর বেডের প্রয়োজনীয়তা কম , তাঁরা যেন অকারণে বেড দখল করে না রাখেন।

কোভিড ওয়ার্ড সংক্রান্ত তথ্য

কোভিড ওয়ার্ড সংক্রান্ত তথ্য

কোনও কোভিড ফেসিলিটিতে ভর্তি হতে গেলে কোভিড পজিটিভ রিপোর্টের প্রয়োজন নেই বলে জানিয়েছে কেন্দ্রীয় গাইডলাইন। কোনও রোগীকে নিয়ে সন্দিহান থাকলে, তাঁকে সাসপেক্ট ওয়ার্ডে রাখার নির্দেশ রয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের নির্দেশিকায়।

English summary
Union Health ministry reports new guidelines , says Positive Test Report Not A Must For Hospital Admission
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X