• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহারাষ্ট্র: উদ্ধবদের সামনে ৩ ডিসেম্বরের ডেডলাইন! রাজ্যপালের চিঠিতে কী জানানো হল

  • |

একটা সময় বলা হত, কাগজে কলমে না হলেও, গোটা মহারাষ্ট্র চলে বাল ঠাকরের অঙ্গুলি হেলনে! তবে কোনও দিনওই শিবসেনার প্রতিষ্ঠাতা বাল সাহেব ঠাকরে নিজে নির্বাচেন লড়েননি। পাননি মুখ্যমন্ত্রিত্বও। ২০১৯ সালের আগে ঠাকরে পরিবারের কেউই নির্বাচনে লড়েননিন। তবে এবার হিসাব বদলাচ্ছে। মহারাষ্ট্র তার নবনির্বাচিত মুখ্যমন্ত্রী হিসাবে পেতে চলেছে বাল সাহেব ঠাকরের পুত্র উদ্ধবকে। তবে সরকার গড়ার জন্য আগামী ৩ ডিসেম্বরের মধ্যে শিবসেনা প্রধানকে দিতে হবে সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ।

ডেডলাইন আঘাড়ির সামনে

ডেডলাইন আঘাড়ির সামনে

মহারাষ্ট্রে অনসিপি-শিবসেনা-কংগ্রেসের মহা আঘাড়ি জোট গতকালই সরকার গড়বার জন্য প্রস্তাব জানিয়েছেন রাজ্যপালকে। উদ্ধব সরকারের সমর্থনে যে ১৬৬ জন বিধায়ক রয়েছেন তাও জানানো হয়। এরপরই উদ্ধবকে রাজ্যপালের তরফে একটি চিঠি পাঠানো হয়। সেখানে আগামী ৩ ডিসেম্বরের মধ্যে সংখ্যারিষ্ঠতার প্রমাণ দিয়ে বিধায়কদের তালিকা জমা দেওয়ার কথা বলা হয়।

রাজভবনের বক্তব্য

সরকার গড়বার পথে এবার উদ্ধব শিবির। সেই প্রস্তাব মহারাষ্ট্রের রাজ্যাল ভগত সিং কোশিয়ারিকে দেওয়ার পরই তিনি এক বিজ্ঞপ্তিতে জানিয়ে দেন যে ১৬৬ জন বিধায়কের সমর্থন রয়েছে মহারাষ্ট্র বিকাশ আঘাড়ির কাছে।

উদ্ধব বিধায়ক না হওয়ায় মুখ্যমন্ত্রিত্ব নিয়ে কোন বার্তা রাজ্যপালের?

কোশিয়ারির অফিস সূত্রে জানানো হয়েছে, যেহেতু উদ্ধব ঠাকরে মহারাষ্ট্রের বিধায়ক নন, অথচ তিনিই মুখ্যমন্ত্রী হচ্ছেন, সেক্ষেত্রে আগামী ৬ মাসের মধ্যে তাঁকে নির্বাচিত হয়ে আসতে হবে।

সাজছে শিবাজি পার্ক

আগামীকাল মহারাষ্ট্রের শিবাজি পার্কে সন্ধ্যে ৬:৪০ মিনিটে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন উদ্ধব ঠাকরে। তার আগে , আজ সাজো সাজো রব দাদরে। প্রথমবারের জন্য ঠাকরে পরিবার থেকে কেউ মুখ্যমন্ত্রী হচ্ছেন , এই ঘোষণাতেই উৎসবের মেজাজ শিবসেনা শিবিরে।

English summary
Uddhav Thackrey gets 3 December deadline for forming Government .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X