• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বরাবরই শিন্ডেকে পথের কাঁটা ভেবে এসেছেন উদ্ধব, একনাথের চিন্তা বাড়িয়েছে আদিত্য ঠাকরে

বরাবরই শিন্ডেকে পথের কাঁটা ভেবে এসেছেন উদ্ধব, একনাথের চিন্তা বাড়িয়েছে আদিত্য ঠাকরে
  • |
Google Oneindia Bengali News

সম্প্রতি শিবসেনা বিধায়কদের ১০-১৫ জনকে সঙ্গে নিয়ে গুজরাট থেকে অসমে ঘুরে বেড়াচ্ছে সেনার প্রভাবশালী নেতা ও মহারাষ্ট্রের মন্ত্রী একনাথ শিন্ডে৷ রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে তাঁর বিজেপিতে যোগদান সময়ের অপেক্ষা মাত্র৷ কিন্তু কেন হঠাৎ উদ্ধব ঠাকরে সরকারের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করলেন একনাথ৷ রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে বিষ্ফোরণটা হয়ত ইদানিং হয়েছে কিন্তু উদ্ধব-একনাথ সম্পর্কে চিড় ধরেছিল বহুদিন আগেই৷ মহারাষ্ট্রের রাজনীতিতে আদিত্য ঠাকরের সক্রিয় হওয়া সেই ফাটল আরও বাড়িয়েছে!

কী নিয়ে সমস্যার সূত্রপাত?

কী নিয়ে সমস্যার সূত্রপাত?

শিবসেনা 'পরিবার'-এর রাজনীতি করে৷ যেখানে বাল ঠাকরের উত্তরসূরি তাঁর পুত্র উদ্ধব-ই৷ এই কারণে কিছুটা বেশি জনপ্রিয় হয়েও শিবসেনা থেকে বেরিয়ে গিয়ে মহারাষ্ট্র নব নির্মাণ সেনা শুরু করতে বাধ্য হয়েছেন রাজ ঠাকরে৷ ঠিক এই কারণেই দলে ভীষণভাবে প্রভাবশালী একনাথ শিন্ডেকে খুব একটা বিশ্বস্ত চোখে দেখতেন না উদ্ধব৷ তাঁর জমানায় একনাথকে মন্ত্রীত্ব দিলেও গুরুত্ব দিতে নারাজ ছিল উদ্ধব ঠাকরের শিবসেনা। একনাথ অনুগামীদের অভিযোগ তাঁকে দলের ও সরকারের গুরুত্বপূর্ণ বৈঠকে ডাকা হত না। অনেকদিন ধরেই দলে শিন্ডেকে 'একঘরে' করার চেষ্টা চলছে বলেও অভিযোগ রয়েছে শিন্ডে অনুগামীদের৷

 মহারাষ্ট্রের রাজনীতিতে আদিত্যর সক্রিয়তা ও নতুনদের নিয়ে আসা!

মহারাষ্ট্রের রাজনীতিতে আদিত্যর সক্রিয়তা ও নতুনদের নিয়ে আসা!

নিজের উত্তরসূরী তৈরি করে রাখছেন উদ্ধব ঠাকরে৷ শিবসেনাকে পরবর্তী নেতা দেওয়ার জন্য ইয়াং আদিত্য ঠাকরেকে মহারাষ্ট্রের রাজনীতিতে বেশ কিছুটা ফ্রি হ্যান্ড দিয়েছেন উদ্ধব। ফলে শিবসেনায় তাঁর পছন্দ মতো তরুণদের জায়গা দিচ্ছেন আদিত্য। সিঁদুরে মেঘ তৈরি করেছে একনাথ শিন্ডের আকাশে!

শিন্ডের জনপ্রিয়তাকে ভয় পান উদ্ধব!

শিন্ডের জনপ্রিয়তাকে ভয় পান উদ্ধব!

বাল ঠাকরে মারা যাওয়ার পর সেনায় একজন প্রভাবশালী নেতা ছিলেন আনন্দ দিঘে৷ যিনি আমৃত্যু শিবসেনার প্রতি বিশ্বস্ত ছিলেন৷ এই আনন্দ থানে এলাকা থেকেই বড় অংশ নিজের নিয়ন্ত্রণে রাখতেন৷ আনন্দের পর থানের দায়িত্ব পান শিন্ডে৷ এবং উত্তরোত্তর জনপ্রিয়তা বাড়ে ২০০৪, ২০০৯, ২০১৪ ও ২০১৯ এর চারবারের বিধায়ক একনাথ শিন্ড৷ দলে যা বরাবর ভীতির কারণ হয়েছে উদ্ধবের৷ সেখান থেকেই দলে শিন্ডের প্রভাব কমাতে তাঁকে একঘরের চেষ্টা শুরু করেছে উদ্ধব ঘনিষ্ঠরা।

মন্ত্রিসভার বৈঠকের আগেই বড় সিদ্ধান্ত, পদত্যােগর পথে উদ্ধব ঠাকরেমন্ত্রিসভার বৈঠকের আগেই বড় সিদ্ধান্ত, পদত্যােগর পথে উদ্ধব ঠাকরে

English summary
Uddhav has always thought of Shinde as a thorn in the side, Aditya Thackeray has increased Eknath's thoughts.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X