• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এই প্রথম সমকামী বিবাহের সাক্ষী থাকল বারাণসী, শিব মন্দিরে বিয়ে করলেন দুই নারী

৩৭৭ ধারা নিয়ে সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায়ের পরেও সমকামী সম্পর্ক রয়েছে জানলেই সমাজ খুব একটা ভাল চোখে দেখে না তাঁদের। কোথাও একটা বাধা কাজ করে। এই রক্ষণশীলতার মধ্যেও অঘটন ঘটাল বারাণসী। শহরের এক শিব মন্দিরে বিয়ে করলেন সমকামী দুই তুতো বোন। কানপুরের বাসিন্দা এক বোন পড়াশোনার জন্য বারাণসীতে আরেক বোনের কাছে এসে ছিলেন। মন্দিরের পুরোহিত জানিয়েছেন, ৩ জুলাই অর্থা‌ৎ গতকাল দুই বোন মন্দিরে এসে বিয়ে করব বলে জানায়। পুরোহিত প্রথমে রাজি হয়নি। কিন্তু তাঁরা জেদ ধরে বসেছিল। যতক্ষণ না বিয়ে হবে ততক্ষণ তাঁরা মন্দির ছেড়ে যাবেন না। শেষে বাধ্য হয়েই পুরোহিত বিয়ে দিতে রাজি হয়ে যান।

এই প্রথম সমকামী বিবাহের সাক্ষী থাকল বারাণসী, শিব মন্দিরে বিয়ে করলেন দুই নারী

সকলে তখন অবাক হয়ে কেবল দেখছিলেন মন্দিরে রীতিনীতি মেনে সাতপাকে বাধা পড়ছে সমকামী দুই নারী। লাল ওড়না মাথায় দিয়ে বিয়ের যাবতীয় আচার মেনে বিয়ে করেন তাঁরা। পরের দিন আবার নিজেদের সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করে বিয়ের কথা সকলকে জানান। জানা গিয়েছে এই দুই যুবতী উত্তর প্রদেশের রোহানিয়ার বাসিন্দা।

যদিও এর আগে শামলিতে এরকম একটি ঘটনা ঘটেছিল। েসখানেও সমকামী দুই নারী বিয়ে করেছিলেন। গাজিয়াবাদে পড়াশোনা করার সময়ই সম্পর্কে জড়িয়ে পড়েছিেলন। তারপর বিয়ে করে গ্রামে ফিরে আসেন। যদিও পরিবারের লোকেরা তাঁদের সম্পর্ক মেনে নেয়নি। পরিবার ক্ষতি করতে পারে এই আশঙ্কায় তাঁরা পুলিসের দ্বারস্থ হয়েছিল। এবং পুলিসের কাছে সুরক্ষার দাবি করেছিল।

English summary
Two girls tied the knot at the Shiva temple Varanasi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X