• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রণক্ষেত্র বিজেপি শাসিত ত্রিপুরার আগরতলা! বিপ্লব দেবের বাসভবন ঘেরাও বিক্ষুব্ধ শিক্ষকদের, আহত ৪০

এদিন ছাত্র পরিষদের ডাকে বাংলার বুকে শিক্ষকদের প্রবল প্রতিবাদ সভা দেখা যায়। বিধানসভার ভিতর শিক্ষিকাদের বিক্ষোভকে সমর্থনও জানিয়েছেন বঙ্গ বিজেপি প্রধান দিলীপ ঘোষ। এদিকে, একই দিনে বিজেপি শাসিত ত্রিপুরাতে ভয়াবহ আকার নেয় শিক্ষক বিক্ষোভ।

১০ হাজার শিক্ষক শিক্ষিকা ও চাকরির প্রশ্ন

১০ হাজার শিক্ষক শিক্ষিকা ও চাকরির প্রশ্ন

বাম জমানায় চাকরিতে নিযুক্তি ঘিরে সমস্যা রয়েছে। এমন অভিযোগে ত্রিপুরাতে ২০১৪ সালের নিয়োগের নিরিখে একটি মামলা দায়ের হয়। তার প্রেক্ষিতে ত্রিপুরা হাইকোর্ট ১০,৩২৩ জন শিক্ষক শিক্ষিকার নিয়োগ বাতিল করে দেয়। আদেশ বহাল রাখে সুপ্রিম কোর্ট। এরপরই এঁরা ফুঁসে উঠে আন্দোলনের পথ হেছে নেন। যে আন্দোলন এদিন ভয়াবহ আকার ধারণ করে।

 বিপ্লব দেব ২ মাস সময় চেয়েছিলে, এরপর যা হল

বিপ্লব দেব ২ মাস সময় চেয়েছিলে, এরপর যা হল

এদিকে, ত্রিপুরার মুখ্যমন্ত্রী শিক্ষকদের স্বদনপোষণ ইস্যুতে ছাঁটাই নিয়ে বিতর্কিক বিষয়টি দেখার জন্য ২ মাস সময় চান। অন্যদিকে, গত ৫২ দিন ধরে সশিক্ষকরা নিজেদের দাবিতে লড়াই করছিলেন। এমন অবস্থায় আজ ভাঙে ধৈর্যের বাঁধ,যখন পুলিশ আন্দোলনকারীদের উঠিয়ে দিতে যায়। মুহূর্তে পরিস্থিতি রণক্ষেত্রের চেহারা নেয়। ঘেরাও করা হয় মুখ্যমন্ত্রী বিপলব দেবের বাসভবন। তবে পুলিশ সঙ্গে সঙ্গে সেখান থেকে তাঁদের তুলে দেয়।

জারি ১৪৪ ধারা, ৪০ জন আহত

জারি ১৪৪ ধারা, ৪০ জন আহত

এদিকে, আগরতলা জুড়ে জারি ছিল ১৪৪ ধারা। পুলিশ শিক্ষক খন্ডযুদ্ধ যখন বাংলার বুকে চলছে, তখন একই পরিস্থিতি বিজেপি শাসিত ত্রিপুরাতে। যদিও ত্রিপুরাতে পুলিশকে জল কামান ব্যবহার করতে হয়। খণ্ডযুদ্ধে আহত হন ৪০ জন।

বিজেপির অভিযোগ

বিজেপির অভিযোগ

এদিকে, এদিনের ঘটনাক জন্য বামেদের দিকে আঙুল তুলেছে বিজেপি। বিজেপির দাবি এই প্ররোচনা দিয়ে শিক্ষকদের আন্দোলনকে উস্কানি দেওয়া হয়েছে। যদিও বামেরা পুলিশের লাঠি চালানোর চরম বিরোধিতা করে।

অমিত শাহের সফরের আগে প্রশাসনিক পদ ছেড়ে বিস্ফোরক পার্থ! স্বাগত জানাল বিজেপি

English summary
Tripura Lathichanrge, tear gas at terminated teachers in Agartala, over 40 injured
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X