• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শ্রীলঙ্কা, নেপালেও বিজেপির সরকার গঠন করবেন অমিত শাহ! গেরুয়া শিবিরের পরিকল্পনা ঘিরে জল্পনা

বিতর্ক যেন পিছু ছাড়তেই চায় না ত্রিপুরার মখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা বিপ্লব দেবকে। এবার বিজেপির ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে তাঁর করা 'দাবি' ঘিরে জোর জল্পনা জাতীয় রাজনীতিতে। রবিবার আগরতলার একটি দলীয় সভায় বিপ্লব দেব দাবি করেন, 'অমিত শাহ শুধু ভারত জুড়ে দলের সম্প্রসারণ করতে চান না, তিনি প্রতিবেশী দেশেও বিজেপিকে নিয়ে যেতে চান।' আর বিপ্লবের এহেন বক্তব্যেই শুরু হয়েছে নতুন বিতর্ক।

প্রতিবেশী দেশেও গেরুয়া ঝান্ডা ওড়াবেন শাহ

প্রতিবেশী দেশেও গেরুয়া ঝান্ডা ওড়াবেন শাহ

বিপ্লব দেব এদিন দাবি করেন, শুধু দলের সম্প্রসারণ নয়, ভারতের প্রতিটি রাজ্যে বিজেপিকে জেতাতে বদ্ধপরিকর অমিত শাহ। এখানেই থেমে না থেকে বিপ্লব দেব দাবি করেন, অমিত শাহ দেশের সব রাজ্যে জিতে গেলে প্রতিবেশী দেশেও গেরুয়া ঝান্ডা ওড়াবেন। বিপ্লব দেব দাবি করেন এই নিয়ে নাকি তাঁর শীর্ষ নেতৃত্বের সঙ্গে কথাও হয়েছে।

শ্রীলঙ্কা এবং নেপালে দলের সম্প্রসারণ করা হবে

শ্রীলঙ্কা এবং নেপালে দলের সম্প্রসারণ করা হবে

এদিন বিপ্লব দেব বলেন, 'আমি দলের উত্তরপূর্ব ভারতের দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক অজয় জমওয়ালের সঙ্গে কথা বলছিলাম গেস্টহাউজে। তিনি বলেন, বিজেপি ইতিমধ্যেই দেশের বিভিন্ন রাজ্যে সরকার গঠন করেছে। অমিত শাহ তাঁকে বলেছেন, এরপর আমাদের লক্ষ্য হবে শ্রীলঙ্কা এবং নেপালে সম্প্রসারণ করা। সেখানে নির্বাচনে জিতে সরকার গঠন করতে হবে আমাদের।'

পশ্চিমবঙ্গের নির্বাচন নিয়ে ভবিষ্যৎবাণী

পশ্চিমবঙ্গের নির্বাচন নিয়ে ভবিষ্যৎবাণী

পাশাপাশি এদিন পশ্চিমবঙ্গের নির্বাচন নিয়েও ভবিষ্যৎবাণী করেন বিপ্লব দেব। তিনি দাবি করেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস এবারের নির্বাচনে হেরে যাবে। পাশাপাশি এদিন অমিত শাহের নেতৃত্ব দেওয়ার ক্ষমতাকেও কুর্নিশ জানান বিপ্লব দেব। তিনি আরও দাবি করেন যে কেরলেও বিজেপি এবার জয়ী হবে। সেখানে বামপন্থী এবং কংগ্রেসকে ধাক্কা দিতে সমর্থ হবে গেরুয়া শিবির।

'কেরলেও জিতবে বিজেপি!'

'কেরলেও জিতবে বিজেপি!'

তিনি বলেন, 'যেভাবে অমিত শাহ বিজেপিকে বিশ্বের সবচেয়ে বড় দল হিসেবে প্রতিষ্ঠিত করেছেন, তা অভাবনীয়। এবং আমরা দক্ষিণের কেরলেও জিতব। সেখানে যে প্রতি পাঁচ বছর অন্তর অন্তর কংগ্রেস এবং বামপন্থীদের মধ্যে ক্ষমতা হস্তান্তরের পালা চলছে, তা ভেঙে দেবে বিজেপি। এবং এই বছর সে রাজ্যের নির্বাচনেও বিজেপি জয়ী হবে।'

নির্বাচনের মুখে জোট সঙ্গীকে 'টাটা' করল বিজেপি, 'চাণক্য' কষছেন কোন অঙ্ক?

English summary
Tripura CM Biplab Deb said Amit Shah spoke of plans for BJP expansion to Nepal and Sri Lanka
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X