রাহুলকে কংগ্রেস সভাপতি করার ক্ষেত্রে চটজলদি বড় ঘোষণা আসতে চলেছে এই দিন

  • Posted By:
Subscribe to Oneindia News

কংগ্রেস প্রধানের মসনদে তাঁর বসা নিয়ে দিওয়ালির সময় থেকেই জল্পনা ছিল। তবে বিভিন্ন কারণে তা পিছিয়ে গেলেও এবার গুজরাত বিধানসভা নির্বাচনের মুখেই রাহুলকে দলীয় সভাপতির আসন দিতে চলেছে কংগ্রেস। জানা গিয়েছে , পার্টি সভাপতির পদের নির্বাচন নিয়ে সিদ্ধান্ত সোমবারই এক দলীয় ওয়ার্কিং কমিটি নিতে চলেছে।

রাহুলকে কংগ্রেস সভাপতি করার ক্ষেত্রে চটজলদি বড় ঘোষণা আসতে চলেছে এই দিন

[আরও পড়ুন:গুজরাত ভোটের বিজ্ঞাপনে ব্যবহার করা যাবে না 'পাপ্পু' শব্দটি, কেন এমন নির্দেশ কমিশনের]

সূত্রের খবর , বিষয়টি নিয়ে শনিবারই তড়িঘড়ি বাঠকে বসে , কংগ্রেসের উচ্চ কমিটি। মনে করা হচ্ছে ডিসেম্বরের প্রথমেই রাগুল গান্ধীকে কংগ্রেস সভাপতির পদে দেখা যাবে। কংগ্রেসের নিয়ম অনুযায়ী, পার্টির ইচ্চতর পদে কাউকে অধীনস্থ করার জন্য প্রয়োজন, সিডাব্লিউসি-র বৈঠক। আর পার্টি প্রেসিডেন্ট পদের নির্বাচনের আগেও এই উচ্চ পর্যায়ের বৈঠক কংগ্রসেরে দলীয় সংবিধানের একটি অংশ বলে জানা যায়।

অবশ্যই পার্টি প্রেসিডেন্ট বা দলীয় সভাপতি পদের এই লড়াইয়ে রাহুল গান্ধীর কোনও প্রতিদ্বন্দ্বী থাকছে না। ফলে সর্বোতভাবে আর কিছুদিনের মধ্যেই গান্ধী পরিবারের আরেক সদস্যকে দেখা যেতে চলেছে কংগ্রেস প্রধানের আসনে। যদিও বর্তমান কংগ্রেস সভানেত্রী তথা রাহুল গান্ধীর মা সনিয়া নিজের পদ থেকে সরে দাঁড়াবেন বলে খবর। তবে তিনি রাজনীতি থেকে সরে দাঁড়াবেন না। সেক্ষেত্রে ২০১৯ সালের লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে এগোতে চাইছে কংগ্রেস। যেখানে মোদীর মূল প্রতিদ্বন্দ্বী রাহুল গান্ধীকেই রাখতে চাইছে সনিয়া গান্ধীর নেতৃত্বাধীন এই দল।

[আরও পড়ুন:জনপ্রিয়তার মোদীর ধারেকাছে কেউ নেই, তবে ভাবনাও রয়েছে, কী বলছে আন্তর্জাতিক সমীক্ষা]

English summary
The elevation of Rahul Gandhi as Congress president is finally on the cards after several missed deadlines, with the Congress Working Committee expected to approve on Monday an election schedule that will culminate in a generational change by the first week of December.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.