Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

৩ ফুট উচ্চতার এই ব্যক্তির জন্যই রাতের ঘুম উধাও জম্মু-কাশ্মীর পুলিশের

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

তিন ফুট উচ্চতার জৈশ জঙ্গির দাপাদাপিতে বিপাকে পড়েছে জম্মু ও কাশ্মীর পুলিশ। সূত্রের খবর অনুযায়ী, নূর মহম্মদ তান্ত্রে নামের এই জঙ্গিই বর্তমানে জৈশ জঙ্গিদের নেতৃত্ব দিচ্ছে। বর্তমানে সব হামলার নেতৃত্বেই রয়েছে এই জৈশ জঙ্গি।

৩ ফুট উচ্চতার এই ব্যক্তির জন্যই রাতের ঘুম উধাও জম্মু-কাশ্মীর পুলিশের

নতুন জঙ্গি নেতার উত্থান জম্মু-কাশ্মীরে নতুন কিছু নয়। কিন্তু তিন ফুটের এক জৈশ-ই-মহম্মদ জঙ্গি নূর মহম্মদ তান্ত্রেই এই মুহূর্তে জম্মু-কাশ্মীর পুলিশের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।

২০০৩ সালে দিল্লিতে ধরা পড়েছিল বর্তমানে বছর ৪৭-এর এই জঙ্গি নেতা নূর মহম্মদ তান্ত্রে। ২০১১ সালে পোটা আদালতে রায়ে রায়ে যাবজ্জীবণ কারাদণ্ড হয়। মাস কয়েক আগে প্যারোলে ছাড়া পেয়েই ফের জঙ্গি সংগঠনেই যোগ দেয় সে। অবন্তীপোরার এসপি মহম্মদ জাহিদ জানিয়েছেন, নূর মহম্মদ তান্ত্রে জৈশ-ই-মহম্মদেই যোগ দিয়েছেন।

পুলিশি তদন্তে জানা গিয়েছে, বর্তমানে বিভিন্ন হামলায় তান্ত্রে বিশেষ ভূমিকা পালন করছে। একইসঙ্গে মুফতি ওয়াকাস নামের জঙ্গিও বিভিন্ন হামলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

সূত্রের খবর অনুযাযী, অগাস্টে পুলওয়ামার পুলিশ লাইনে জৈশ জঙ্গিদের হামলার ঘটনায় নূর মহম্মদ তান্ত্রে লজিস্টিকাল সাপোর্ট দিয়েছিল। সেই হামলার ঘটনায় ৮ নিরাপত্তাকর্মী এবং ৩ জঙ্গির মৃত্যু হয়েছিল। ৩ অক্টোবরে শ্রীনগর আন্তর্জাতিক বিমানবন্দরের বাইরে বিএসএফ ক্যাম্পে হামলার ঘটনায়ও তিন ফুটের তান্ত্রে জড়িত বলে অভিযোগ। এই হামলার ঘটনায় বিএসএফের এক অফিসার এবং তিন জঙ্গির মৃত্যু হয়েছিল।

১৮ অক্টোবর সেনাপ্রধান বিপিন রাওয়াত কাশ্মীরের নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখেন। বাদামী বাগে সেনার পদস্থ আধিকারিকদের সঙ্গে কথা বলেন। শান্তি বজায় রাখতে নিরাপত্তাবাহিনীর সব স্তরের কর্মীদের কাজের তারিফও করেন সেনাপ্রধান।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরের প্রতিমন্ত্রী কিরণ রিজিজু ৭ অক্টোবর কাশ্মীরের নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখতে গিয়েছিলেন।

English summary
Rise of new terrorist leaders is not a rare phenomenon in Jammu and Kashmir. A three feet tall leader is giving headeache to police. Noor Mohammed Tantray is allegedly behind the recent attacks by the Jaish-e-Mohammed(JeK) in Kashmir.
Please Wait while comments are loading...