• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দেশে বাড়তে থাকা করোনা সংক্রমণের জেরে বাতিল হল এ বছরের অমরনাথ যাত্রা

দেশে বাড়তে থাকা করোনা সংক্রমণের জেরে বাতিল হল এ বছরের অমরনাথ যাত্রা
Google Oneindia Bengali News

দেশে করোনা ভাইরাস ইতিমধ্যেই ১১ লক্ষের দোরগোড়ায় পৌঁছে গিয়েছে। সামাজিক দুরত্ব ও জমায়েতের ওপর কড়া নিষেধাজ্ঞা জারি রয়েছে। এরকম পরিস্থিতিতে এ বছরের অমরনাথ যাত্রা বাতিল করে দেওয়া হল।

দেশে বাড়তে থাকা করোনা সংক্রমণের জেরে বাতিল হল এ বছরের অমরনাথ যাত্রা


তীর্থযাত্রা সংক্রান্ত সিদ্ধান্ত গ্রহণকারী সংস্থা শ্রী অমরনাথ মন্দির বোর্ড (এসএএসবি) মঙ্গলবার একটি বৈঠক করে এবং এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়। সিদ্ধান্তটি শেষ পর্যন্ত বার্ষিক তীর্থযাত্রাকে ঘিরে জল্পনা–কল্পনার অবসান ঘটিয়েছে। একদিন আগেই সুপ্রিম কোর্ট কেন্দ্রকে নির্দেশ দিয়েছিল যে জম্মু–কাশ্মীর প্রশাসন ও এসএএসবি যেন এ বছর কোভিড–১৯ মহামারির জন্য অমরনাথ যাত্রা বাতিল করে দেয়।

সমুদ্রপৃষ্ঠ থেকে ৩ হাজার ৮৮৮ মিটার উঁচুতে জম্মু–কাশ্মীরে অবস্থিত অমরনাথ অন্যতম পবিত্র তীর্থস্থল। বরফে ঢাকা শিবলিঙ্গ বছরের একটি সময়েই খোলা রাখা হয় পুণ্যার্থীদের জন্য। তবে এ বছর করোনা মহামারির জন্য ২৩ জুনের পরিবর্তে ২১ জুলাই যাত্রা শুরু হওয়ার কথা ছিল।এমনকী সংক্রমণ এড়াতে নানা সাবধানতা অবলম্বনের পরিকল্পনাও গৃহীত হয়। এ বছর পহেলগাঁও এবং অমরনাথ গুহায় পূজা হয়েছে। ঠিক হয়েছিল সাধু এবং সাধারণ তীর্থযাত্রী মিলিয়ে যে ৫০০ জন যাওয়ার অনুমতি পাবেন তাঁদের সকলের কোভিড টেস্ট করে তবেই যেতে দেওয়া হবে। যদিও এখন পুরো যাত্রাই বাতিল করে দেওয়া হয়েছে।

তবে শুধু করোনা আতঙ্কেই নয়, অমরনাথ যাত্রায় জঙ্গি হামলা হওয়ার সম্ভাবনাও রয়েছে। গত সপ্তাহে ভারতীয় সেনার পক্ষ থেকে বলা হয়েছিল যে ৪৪ নম্বর জাতীয় সড়কে তীর্থযাত্রীদের উপর জঙ্গি হামলা হতে পারে বলে গোপন সূত্রে খবর রয়েছে। খানিকটা সে কারণেই তীর্থযাত্রীদের নিরাপত্তার কথা মাথায় রেখে বাতিল করে দেওয়া হল অমরনাথ যাত্রা।

ফের রাজ্যে জুড়ে সম্পূর্ণ লকডাউন ঘোষণা, নির্দেশিকায় কী জানাল নবান্ন, কীসে ছাড় জেনে নিনফের রাজ্যে জুড়ে সম্পূর্ণ লকডাউন ঘোষণা, নির্দেশিকায় কী জানাল নবান্ন, কীসে ছাড় জেনে নিন

Recommended Video

কোভিড চলছে বলে এনপিআর, এনআরসি ভুলে যাইনি, কেন্দ্রকে তোপ মমতার

English summary
this year amarnath yatra has been canceled due to pandemic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X