• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌আগামী ১৪ জানুয়ারি সুপ্রিম কোর্ট নির্ভয়া কাণ্ডের দুই দোষীর কিউরেটিভ আবেদন শুনবে

সুপ্রিম কোর্টের সাংবিধানিক বেঞ্চ আগামী ১৪ জানুয়ারি ২০১২ সালের দিল্লি গণধর্ষণ ও খুনের মামলার দুই সাজাপ্রাপ্ত আসামির কিউরেটিভ পিটিশন শুনবে। পাঁচ বিচারপতির সাংবিধানিক বেঞ্চ দোষী সাব্যস্ত মুকেশ ও বিনয় কুমােরর আবেদনকে মঞ্জুর করেছে তাঁদের চেম্বারে। বর্তমানে চার সাজাপ্রাপ্ত আসামি দিল্লির তিহার জেলে বন্দী রয়েছে।

নির্ভয়ার দুই দোষীর আবেদন শুনবে সুপ্রিম কোর্ট


এই মাসের গোড়ার দিকে অতিরিক্ত দায়রা বিচারক সতীশ কুমার অরোরা চার আসামির মৃত্যু পরোয়ানাতে সই করেন। পাতিয়ানা হাউস আদালতের নির্দেশে আগামী ২২ জানুয়ারি সকাল সাতটার সময় নির্ভয়ার দোষীদের ফাঁসি দেওয়া হবে। নির্ভয়ার অভিভাবকদের আবেদন শোনে আদালত। প্রসঙ্গত, ২০১২ সালের ৮ ডিসেম্বর চলন্ত বাসে ছ’‌জন মিলে গণধর্ষণ করে প্যারা মেডিক্যালের ছাত্রীকে।

সুপ্রিম কোর্টে কিউরেটিভ পিটিশন শুনবেন বিচারপতি এনভি রমানা, অরুণ মিশ্র, আরএফ নারিম্যান, আর ভানুমতী এবং অশোক ভূষণ। দোষীদের হয়ে এই কিউরেটিভ আবেদন করেন আইনজীবী বৃন্দা গ্রোভার। পিটিশনে দুই আসামি ২২ জানুয়ারির মৃত্যুদণ্ডের ওপর স্থগিতাদেশ চেয়েছে এবং আরও নিখুঁত বাক্য ও প্রকাশ্যে শুনানি চেয়েছে। গ্রোভার মঙ্গলবার অতিরিক্ত দায়রা বিচারকের কাছে তর্ক করেছিল যে চারজনকে মৃত্যুদণ্ড দেওয়ার আগে মানসিক মূল্যায়ন করা দরকার। এখানে উল্লেখ্য পঞ্চম দোষী রাম সিং তিহার জেলেই আত্মহত্যা করেছিল ২০১৩ সালে। এর পাশাপাশি ষষ্ঠ দোষী নাবালক হওয়ায় সে জুভেনাইল হোমে ছিল, তিন বছর পর তাকে হোম থেকে ছেড়ে দেওয়া হয়।

English summary
Supreme Court to hear, curative pleas of Nirbhaya convicts on 14th January
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X