• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

লখিমপুর খেরির ঘটনায় রাকেশ জৈনকে নতুন পর্যবেক্ষক নিয়োগ করল সুপ্রিম কোর্ট

গত অক্টোবর মাস থেকেই লখিমপুর খেরির ঘটনায় উত্তপ্ত গোটাদেশ। বিতর্ক থামেনি, কৃষক তথা বিজেপি কর্মীদের মৃত্যু নিয়ে এখনও সরগরম চণ্ডীমণ্ডপ। এমন পরিস্থিতিতেই গোটা ঘটনার তদন্তের পর্যবেক্ষক হিসেবে রাকেশ কুমার জৈনকে নিয়োগ করল দেশের
  • |
Google Oneindia Bengali News

গত অক্টোবর মাস থেকেই লখিমপুর খেরির ঘটনায় উত্তপ্ত গোটাদেশ। বিতর্ক থামেনি, কৃষক তথা বিজেপি কর্মীদের মৃত্যু নিয়ে এখনও সরগরম চণ্ডীমণ্ডপ। এমন পরিস্থিতিতেই গোটা ঘটনার তদন্তের পর্যবেক্ষক হিসেবে রাকেশ কুমার জৈনকে নিয়োগ করল দেশের সর্বোচ্চ আদালত।

 নতুন পর্যবেক্ষক নিয়োগ করল সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এনভি রমন এই নির্দেশ দেন৷ তিনি বলেন, পঞ্জাব এবং হরিয়ানার প্রাক্তন বিচারপতি লখিমপুর খেরির তদন্তের পর্যবেক্ষণ করবেন৷ যাতে সৎ এবং স্বাধীনভাবে তদন্ত চলতে পারে তাই এই নিয়োগ। একটি বিশেষ তদন্তকারী দল রাকেশের তত্ত্বাবধানে তদন্ত করবে। বুধবার সুপ্রিম কোর্টে লখিমপুর খেরির শুনানি ছিল।

এদিনই দেশের সর্বোচ্চ আদালত প্রাক্তন বিচারপতিকে এই দায়িত্ব দেয়। এর পাশাপাশি উত্তরপ্রদেশ সরকারকে নির্দেশও দিয়েছে আদালত। তদন্তের স্বার্থে বিশেষ দলটির আধিকারিকদের সঙ্গে রাকেশের পরিচয় করিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে তারা। অন্যদিকে উত্তরপ্রদেশ সরকারের সুপারিশও মেনে নিয়েছে আদালত।

লখিমপুর খেরির তদন্তের জন্য তিন আইপিএস অফিসারের নাম পাঠিয়েছিল যোগী সরকার। আইপিএস অফিসার শিরোদকর, আইপিএস প্রীতিন্দর সিং এবং উত্তরপ্রদেশের আইজি পদ্মজ চৌহানকে এই ঘটনার তদন্তের পর্যবেক্ষণভার দিতে চেয়েছিল সরকার। সরকারের সেই আবেদন মেনে নিয়েছে সুপ্রিম কোর্ট।

প্রধান বিচারপতি এনভি রমন জানিয়েছেন এই তিন আধিকারিক গোটা ঘটনার তদন্ত করবেন। তবে গোটা তদন্তকারী দলই রিপোর্ট জমা দেবে রাকেশ কুমার জৈনের কাছে৷ আদালত জানিয়েছে এরপরে চার্জশিট প্রস্তুত হওয়ার পরই মামলাটির শুনানি হবে। উল্লেখ্য, গত অক্টোবর মাস থেকেই জাতীয় রাজনীতির কেন্দ্রবিন্দুতে লখিমপুর খেরির ঘটনা।

সবমিলিয়ে আটজন মারা গিয়েছেন এই দুর্ঘটনায়। যার মধ্যে একজন স্থানীয় সাংবাদিক, বিজেপি কর্মী সহ বিজেপি নেতার ড্রাইভার এবং কৃষকরাও রয়েছেন। জানা গিয়েছে, একটি এসইউভির ধাক্কাতেই মারা গিয়েছিলেন কৃষকরা। এরপরেই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। অভিযোগ, বিক্ষুব্ধ কৃষকদের আক্রমণেই মৃত্যু হয়েছে বিজেপি কর্মীদের।

English summary
Lakhimpur is still abuzz with the deaths of farmers and BJP workers. In such a situation, the Supreme Court of the country appointed Rakesh Kumar Jain as the observer of the investigation of the whole incident.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X