• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাভ জেহাদ বিরোধী আইন প্রণয়নের পর প্রথম গ্রেফতারি উত্তরপ্রদেশে, পুলিশের জালে মুসলিম যুবক

  • |

লাভ জেহাদ নিয়ে দেশজোড়া বিতর্কের মাঝেই কিছুদিন আগে নয়া আইন পাশ করেছে উত্তরপ্রদেশ সরকার। এবার সেই নয়া লাভ জেহাদ বিরোধী আইন বলে প্রথম গ্রেফতারির ঘটনা ঘটল যোগী রাজ্য। সূত্রের খবর, এক হিন্দু তরুণীকে জোর করে ধর্মান্তরিতকরণের চেষ্টার অভিযোগে বর্তমানে পুলিশের জালে পড়েছেন বরেলীর এক মুসলিম যুবক।

জোর করে ধর্মান্তকরণের চেষ্টার অভিযোগ

জোর করে ধর্মান্তকরণের চেষ্টার অভিযোগ

সূত্রের খবর, প্রায় পাঁচ দিন আগেই তরুণীর পরিবারের তরফে প্রথম অভিযোগ জানানো হয় দেওরানিয়া থানায়। তারপরেই অভিযুক্তের বিরুদ্ধে খোঁজ খবর শুরু করে। অবশেষে বৃহষ্পতিবার ওয়াইস আহমেদ নামে ওই যুবককে গ্রেফতার করেন তদন্তকারী আধিকারিকেরা। এদিকে পুলিশে তদন্তে জানা গিয়েছে, ওই তরুণীর সাথে দীর্ঘদিন থেকেই প্রণয়ের সম্পর্ক ছিল অভিযুক্ত যুবকের। এমনকী গত বছর তারা পালিয়ে বিয়ে করারও চেষ্টা করে বলে জানা যাচ্ছে।

২৮ নভেম্বর পুলিশের দ্বারস্থ হয় তরুণীর পরিবার

২৮ নভেম্বর পুলিশের দ্বারস্থ হয় তরুণীর পরিবার

অন্যদিকে লকডাউন চলাকালীন দুজনের মধ্যে যোগাযোগ কমে এলে মেয়েটির বাবা তার অন্যত্র বিয়ের সম্বন্ধ আনেন। এমনকী কিছুদিন আগে বিয়েও হয়ে যায়। অভিযোগ, বিয়ের কথা জানার পরেই প্রাক্তন প্রেমিকার মাকে প্রাণে মেরে ফেলার হুমকী দেয় ওয়াইস। তারপরেই ২৮ নভেম্বর পুলিশের দ্বারস্থ হয় তরুণীর পরিবার। যদিও অনেকেরই দাবি, ভালোবেসে একসাথে থাকতে চাইলেও শুধুমাত্র ধর্মের কারণেই ওয়াইসের সঙ্গে সম্পর্ক মেনে নিতে পারেনি তরুণীর পরিবার।

গত বছরেও ওয়াইসের বিরুদ্ধে অপহরণের অভিযোগ আনে তরুণীর পরিবার

গত বছরেও ওয়াইসের বিরুদ্ধে অপহরণের অভিযোগ আনে তরুণীর পরিবার

এদিকে, গত বছরও মেয়ের সাথে পালিয়ে বিয়ের চেষ্টা করলে ওয়াহিসের বিরুদ্ধে অপহরণের অভিযোগ আনে তরুণীর পরিবার। যদিও সেই সময় ওয়াইসের বিরুদ্ধে অপহরণের অভিযোগ অস্বীকার করেন খোদ তরুণীই। তাই তার বিরুদ্ধে কোনও মামলা করা যায়নি। কিন্তু এবারের পুলিশে জানানো অভিযোগপত্রে তরুণীর বাবা জানিয়েছেন মেয়ের ধর্মান্তরণ করার জন্য জোর করছে ওয়াইস। এমনকী তাকে ফের বিয়ের জন্য একাধিকবার হুমকীও দিয়েছে।

উত্তরপ্রদেশের নয়া লাভ জেহাদ বিরোধী আইনের ৩/৫ ধারা অনুযায়ী মামলা রুজু

উত্তরপ্রদেশের নয়া লাভ জেহাদ বিরোধী আইনের ৩/৫ ধারা অনুযায়ী মামলা রুজু

সূত্রের খবর, পুলিশে অভিযোগ দায়েরের পরেই গ্রেফতারি এড়াতে গত কয়েদিন ধরেই পালিয়ে পালিয়ে বেড়াচ্ছিল ওয়াইস। অবশেষে গোপন সূত্রে খবর পেয়ে আজ তার নাগাল পায় পুলিশ। আপাতত পুলিশ হেফাজতেই রয়েছে সে। খুব শীঘ্রই তাকে আদালতে তোলা হবে বলেও জানা যাচ্ছে। বর্তমানে তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৪ , ৫০৬ ও উত্তরপ্রদেশের নয়া লাভ জেহাদ বিরোধী আইনের ৩/৫ ধারা অনুযায়ী মামলা রুজু হয়েছে বলে জানা যাচ্ছে।

ব্রিজ ভেঙে তিনজনের মৃত্যুতে শাস্তির দাবি! মাঝেরহাট ব্রিজের উদ্বোধনের দিনে মমতাকে নিশানা কৈলাশের

English summary
The first arrest after the enactment of anti-love jihad law was made in Uttar Pradesh, a Muslim youth in a police trap
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X