• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিতর্কিত টুলকিট কাণ্ড, দিশা রবির ৩ দিনের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ আদালতের

  • |

দেশজোড়া কৃষক আন্দোলনের আবহেই বিতর্কিত টুলকিট কাণ্ডে রোজই দেখা যাচ্ছে নতুন নতুন মোড়। এদিকে বিতর্কের মাঝে পড়েও নিজেদের দাবি অনড় দিল্লি পুলিশ। এমতাবস্থায় এবার টুলকিট মামলায় পরিবেশকর্মী দিশা রবিকে তিনদিনের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দিল দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট। এদিকে এই রায় প্রদানের আগেই পাতিয়ালা হাউস কোর্টে দিশাকে নিজেদের হেফাজতে চেয়ে আবেদন করে দিল্লি পুলিশ।

দিশা রবির ৩ দিনের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ পাতিয়ালা কোর্টের

দিশাকে তাঁকে জেরা করে এই ষড়যন্ত্রের পিছনে আরও কয়েকজনের নাম বের করার উদ্দেশ্যেই পুলিশের এই আবেদন বলে মনে করছে ওয়াকিবহাল মহল। এদিন সরকারি কৌঁসুলি আদালতকে স্পষ্ট ভাষায় জানান, পুলিশি জেরায় দিশা অন্য অভিযুক্ত শান্তনু এবং নিকিতা জ্যাকবের বিরুদ্ধে দায় ঠেলেছে। এমনকী হোয়াটঅ্যাপ গ্রুপ ও টুলকিট সম্পাদনার ক্ষেত্রেও তিন জনের বিরুদ্ধে বড়সড় অভিযোগ মিলেছে। এমতাবস্থায় দিশাকে শান্তনুর মুখোমুখি বসিয়ে ২২ ফেব্রুয়ারি জেরা করতে চায় পুলিশ।

পুলিশের আরও দাবি পোয়েটিক জাস্টিস ফাউন্ডেশন নামে একটি খলিস্তানি গোষ্ঠীর সঙ্গে দিশার প্রত্যক্ষ যোগসূত্র রয়েছে। ওই গ্রুপই নাকি আদপে টুলকিটটি তৈরি করেছিল বলে দাবি পুলিশের। যা শেয়ার করে বিতর্ক বাড়িয়েছিলেন বিশ্বখ্যাত পরিবেশবিদ গ্রেটা থানবার্গ। অন্যদিকে দিশার ব্যক্তিগত হোয়াটঅ্যাপ চ্যাট যাতে বাইরে না আসে সেই বিষয়ে পুলিশকে কড়া নির্দেশও দিয়েছে আদালত। এদিকে, টুলকিট-কাণ্ডে অন্যতম অভিযুক্ত নিকিতা জ্যাকবকে ২১ দিনের জন্য স্বস্তি দিয়েছে বম্বে হাইকোর্ট। বুধবার হাইকোর্টের ঔরঙ্গাবাদ বেঞ্চ তাঁর তিন সপ্তাহের অন্তর্বর্তী জামিন মঞ্জুর করেছে বলে খবর।

English summary
The court ordered 3 days judicial custody of Disha Rabi in the toolkit case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X