• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভিন রাজ্যের দুই শ্রমিককে এলোপাথাড়ি গুলি জঙ্গিদের! শাহের দিকে তাকিয়ে কাশ্মীর

  • |
Google Oneindia Bengali News

সকালের পর বিকেল! মাত্র কয়েক ঘন্টার ব্যবধান। ফের টার্গেট কিলিংয়ের ঘটনা কাশ্মীরে। দুই শ্রমিককে লক্ষ্য করে গুলি জঙ্গিদের। ঘটনায় একজনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। আরও একজনের অবস্থা আশঙ্কাজনক বলেই খবর। বৃহস্পতিবার রাতে চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে জম্মু-কাশ্মীরের বুদগামে বলে জানা যাচ্ছে।

শাহের দিকে তাকিয়ে কাশ্মীর

দুই শ্রমিকই ভিনরাজ্যের বাসিন্দা বলে জানা যাচ্ছে। বুদগাম জেলার চাদোরা গ্রামে বিভিন্ন কাজ তাঁরা করতেন বলে জানা যাচ্ছে।

বলে রাখা প্রয়োজন, বৃহস্পতিবার সন্ধ্যায় কাশ্মীরের পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠকে বসেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন তিনি। আর এই বৈঠক যখন দিল্লিতে চলছে সেই সময়ে জঙ্গিরা ফের একবার টার্গেট করলেন ভিন রাজ্যের শ্রমিকদের। আর এই ঘটনা নিয়ে চরম উত্তেজনা উপত্যকায়। জানা যাচ্ছে, ঘটনার পরেই গোটা এলাকা ঘিরে দেওয়া হয়েছে। কর্ডন করে জঙ্গিদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

শুধু তাই নয়, কাশ্মীর জুড়ে তল্লাশি অভিযান বাড়ানো হয়েছে। এমনকি প্রত্যেকটি জায়গায় পিকেটিং করা হয়েছে। চলছে তল্লাশি অভিযানও। কিন্তু এর মধ্যেও একের পর এক ঘটনা।

অন্যদিকে বৃহস্পতিবার সকালেই এক ব্যাঙ্ক ম্যানেজারকে গুলি করে হত্যা করে জঙ্গিরা। কুলগামে একটি ব্যাঙ্কে ম্যানেজার হিসাবে কাজে যুক্ত ছিলেন। রাজস্থানের বাসিন্দা। অফিসের বাইরেই জঙ্গিরা তাঁকে গুলি করে। আর এই ঘটনার কয়েক ঘন্টার মধ্যেই শ্রমিকদের উপর গুলি জঙ্গিদের।

জানা যাচ্ছে, দুই শ্রমিকের মধ্যে একজনের বাড়ি বিহারের দিলখুশ অঞ্চলে। গত কয়েকদিনে ভয়ঙ্কর ভাবে বেড়ে গিয়েছে জঙ্গি হামলার ঘটনা। লাগাতার কাশ্মীরী পন্ডিতদের টার্গেট করছে জঙ্গিদের। উপত্যাকা জুড়ে নতুন করে ভয়ের পরিস্থিতি তৈরি হয়েছে। দ্রুত কাশ্মীর ছাড়ছেন পন্ডিতরা। যদিও কাউকে কাশ্মীর না ছাড়ার কথা বলা হয়েছে। কিন্তু ক্রমশই জটিল হয়ে উঠছে পরিস্থিতি।

এই অবস্থায় অমিত শাহের এই বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিকমহল। অন্যদিকে ৩ জুন আরও একটি উচ্চ পর্যায়ের বৈঠক রয়েছে। জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা'র সঙ্গে বৈঠক করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এমনকি এই বৈঠকে থাকার কথা রয়েছে অজিত দোভালেরও।

এছাড়াও সেনাপ্রধান সহ একাধিক সরকারি আধিকারিকরাও উপস্থিত থাকবেন বলেই খবর। মূলত জন্মু- কাশ্মীরের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আলোচনা করতেই এই উচ্চ পর্যায়ের বৈঠক ডাকা হয়েছে বলে খবর। আর এই বৈঠকে কি সিদ্ধান্ত হয় সেদিকেই নজর গোটা দেশের।

English summary
Terror attack again in Budgam, Kashmir, migrant labour killed, another injured
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X