• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বুদগামে জনপ্রিয় অভিনেত্রীকে গুলি জঙ্গিদের, কাশ্মীরে 'তাণ্ডব' ইয়াসিনের অনুগামীদের

Google Oneindia Bengali News

উত্তেজনা ছড়াচ্ছে ভূস্বর্গে। ফের জঙ্গি হামলার খবর সামনে আসছে। মঙ্গলবারই জম্মু-কাশ্মীর পুলিশের এক অফিসারকে টার্গেট করে হামলা চালায় জঙ্গিরা। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের হামলা। এক টেলিভিশন অভিনেত্রীকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি জঙ্গিদের। কাশ্মীরের বুদগাম জেলায় এই ঘটনা ঘটেছে বলে জানা যাচ্ছে।

কাশ্মীরে তাণ্ডব ইয়াসিনের অনুগামীদের

শুধু অভিনেত্রীই নয়, এই ঘটনায় তাঁর ভাইপোও গুরুতর আহত হয়েছে বলে জানা যাচ্ছে। তবে ঘটনায় অভিনেত্রী আমব্রিনের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে।

সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে স্থানীয় পুলিশ জানিয়েছে, হিশরো চাদরো বলে একটি এলাকায় বাড়ি অভিনেত্রী আমব্রিনের। সেখান থেকে বের হতেই অভিনেত্রীকে জঙ্গিরা গুলি চালায় বলে খবর। ঘটনায় আশঙ্কাজনক অবস্থায় অভিনেত্রী এবং তাঁর ভাইপোকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু হাসপাতালে পৌঁছানোর পরেই মৃত্যু হয় আমব্রিনের। তবে তাঁর ভাইপোর হাতে গুলি লেগেছে বলেই খবর।

ঘটনার পরেই গোটা এলাকা কর্ডন করে দেওয়া হয়েছে। জঙ্গিদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে। তবে পুলিশের দাবি, তিনজন জঙ্গি বাইকে করে আসে। আর এই ঘটনা ঘটায়। তিনজনই লস্করের সদস্য বলে খবর। ঘটনায় রীতিমত আতঙ্ক ভূস্বর্গে। যেভাবে প্রত্যেকদিন ভূস্বর্গে হামলার ঘটনা ঘটছে তা রুখে দেওয়াটাই এখন বড়সড় চ্যালেঞ্জ সে রাজ্যের পুলিশ প্রশাসনের কাছে।

একদিকে এই ঘটনা অন্যদিকে সন্ত্রাসে অর্থ সাহায্য মামলায় নিষিদ্ধ সংগঠন জম্মু ও কাশ্মীর লিবারেশন ফ্রন্টের (JKLF) প্রধান ইয়াসিন মালিকের (Yasin Malik) শাস্তি ঘোষণা করা হয়েছে। এদিন দিল্লির এনআইএ (NIA) আদালত ইয়াসিন মালিককে যাবজ্জীবন কারাদণ্ডের নির্দেশ দিয়েছে। আর এরপরেই উত্তেজনা ছড়িয়েছে শ্রীনগরের মাইসুমা এলাকাতে।

জানা যাচ্ছে, বিচ্ছিন্নতাবাদী নেতা ইয়াসিন মালিকের সমর্থকদের সঙ্গে কাশ্মীর পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশকে টার্গেট করে চলে পাথর ছোঁড়াও। রীতিমত অগ্নিগর্ভ হয়ে ওঠে পরিস্থিতি। ক্রমশ আয়ত্তের বাইরে চলে যেতে থাকে অবস্থা। পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে আনতে বিক্ষোভকারীদের লক্ষ্য করে কাঁদানে গ্যাস ছোঁড়ে কাশ্মীর পুলিশ। এমনকি নানা ভাবে ছত্রভঙ্গ করার চেষ্টা করা হয়। প্রায় ঘন্টাখানেক ধরে চলে এই অবস্থা। যদিও এই মুহূর্তে পরিস্থিতি উত্তপ্ত থাকলেও নিয়ন্ত্রনে রয়েছে বলেই প্রকাশিত খবরে দাবি করা হয়েছে।

আজ বুধবার ইয়াসিন মালিকের সাজা ঘোষণা ছিল। সেই মতো জম্মু-কাশ্মীর জুড়ে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়। আর এর মধ্যেই উত্তেজনা ছড়িয়ে পড়ে। যদিও ঘটনার পর নতুন করে যাতে আর কোনও সংঘাতের ঘটনা না ঘটে সেদিকে তাকিয়ে কড়া নিরাপত্তা ব্যবস্থার করা হয়েছে। বিভিন্ন জায়গাতে পুলিশ পিকেটিং করা হয়েছে। সেনাবাহিনীকে সতর্ক থাকতে বলা হয়েছে। অন্যদিকে শ্রীনগরের বিভিন্ন জায়গাতে ইন্টারনেটও বন্ধ করে দেওয়া হয়েছে।

English summary
Television actor killed by Terrorist in Kashmir, her 10-year-old nephew got injured
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X