• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

৭০ লক্ষ থেকে ১ কোটি টাকায় টিকিট বিক্রি করেছে আপ! ACB-র পদক্ষেপের পরেই বিস্ফোরক বিজেপি

  • |
Google Oneindia Bengali News

আপের বিরুদ্ধে টিকিট বিলিতে ঘুষের অভিযোগে তোলপাড় দিল্লির রাজনীতি। ইতিমধ্যে দিল্লির দুর্নীতি দমন শাখা ঘুষের মাধ্যমে টিকিট বিলির কথা বলার পরেই এমসিডি নির্বাচনের আগে আপকে নিশানা করেছে বিজেপি। সাংবাদিক সম্মেলন করে বিজেপি সাংসদ রমেশ বিধুরি অভিযোগ করেছেন ৭০ লক্ষ থেকে ১ কোটি টাকার বিনিময়ে আপ ৯০ শতাংশ টিকিট বিলি করেছে। প্রসঙ্গত দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশনের ভোট ৪ ডিসেম্বর আর ফল ঘোষণা ৭ ডিসেম্বর।

 বিজেপির নিশানায় আপ

বিজেপির নিশানায় আপ

আপকে নিশানা করে বিজেপি সাংসদ রমেশ বিধুরি বলেছেন, যদি টিকিট দেওয়ার সময় ৯০ লক্ষ টাকা নেওয়া হয়, তাহলে জনপ্রতিনিধিদের কাছ থেকে কীভাবে সেবা আশা করা যাবে? তিনি এব্যাপারে কেজরিওয়ালকে কটাক্ষ করে বলেন, তিনি বলবেন যদি দুর্নীতিগ্রস্ত কোনও বিধায়ক নির্বাচিত হন, তাহলে তাকে প্রত্যাহার করার আইন থাকা উচিত। সেই বিধায়ককে মধ্যবর্তী মেয়াদের অপসারণের অধিকার থাকা উচিত। বিজেপি সাংসদের দাবি কেজরিওয়াল কথাটি বলেছিলেন ২০১৫-র আগে।

 এসিবির হাতে গ্রেফতার আপ নেতা

এসিবির হাতে গ্রেফতার আপ নেতা

প্রসঙ্গত মঙ্গলবার অ্যান্টি কোরাপশন ব্রাঞ্চ আপ বিধায়ক অখিলেশ ত্রিপাঠীর শালা ওম সিং, তার পিএ শিবশঙ্কর পান্ডে এবং সহযোগী প্রিন্স রঘুবংশীকে গ্রেফতার করেছে। আসন্ন এমসিডি নির্বাচনে কমলানগরের ৬৯ নম্বর ওয়ার্ডে ঘুষের বিনিময়ে টিকিট বিক্রির অভিযোগে দুর্নীতি প্রতিরোধ আইন এবং ভারতীয় দণ্ডবিধির ধারায় তিনজনকে গ্রেফতার করা হয়। প্রসঙ্গত যাঁকে টিকিট বিক্রি করা হয়েছে সেই শোভা খেরির স্বামী গোপাল খেরি একজন সক্রিয় আপ কর্মী। তিনিই এসিবির কাছে গিয়ে এব্যাপারে অভিযোগ করেছিলেন। তিনি সেখানে অভিযোগ করেছিলেন আপ বিধায়ক ত্রিপাঠী ৯ নভেম্বর বৈঠকের সময় তাঁর স্ত্রীকে টিকিট দিতে ৯০ লক্ষ টাকা ঘুষ চেয়েছিলেন।

কিছু টাকা দেওয়ার দাবি করেছিলেন অভিযোগকারী

কিছু টাকা দেওয়ার দাবি করেছিলেন অভিযোগকারী

গোপাল খেরি দাবি করেছিলেন, তিনি আপ বিধায়ক ত্রিপাঠীকে ৩৫ লক্ষ এবং রাজেশ গুপ্তাকে ২০ লক্ষ টাকা দিয়ে, বাকি টাকা টিকিট পাওয়ার পর দেবেন বলেছিলেন। যদিও ১২ নভমেব্র প্রার্থী তালিকা ঘোষণা হলেও স্ত্রী শোভা খেরির নাম না থাকায় পরের নির্বাচনে টিকিট দেওয়ার আশ্বাস দেওয়া গয়। পাশাপাশি তাঁকে টাকা ফেরত দেওয়ারও আশ্বাস দেওয়া হয়।

টাকা ফেরতের সময় গ্রেফতার

টাকা ফেরতের সময় গ্রেফতার

জানা গিয়েছে, ১৫ নভেম্বর ওম সিং, শিবশঙ্কর পান্ডে এবং প্রিন্স রঘুবংশী ৩৩ লক্ষ টাকা ফেরত দিতে গোপাল খেরির বাসভবনে পৌঁছলে এসিবির অফিসাররা তাঁদেরকে গ্রেফতার করেন। ঘুষের টাকাও বাজেয়াপ্ত করা হয়। এই কাণ্ডের তদন্ত চলছে।

নবম-দশমে ভুয়ো নিয়োগের 'সংখ্যা' জানাল SSC! অযোগ্যদের ফের কড়া বার্তা দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়নবম-দশমে ভুয়ো নিয়োগের 'সংখ্যা' জানাল SSC! অযোগ্যদের ফের কড়া বার্তা দিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

English summary
Targeting AAP BJP alleges they sold 90% tickets from 70 lakhs to 1 crore in MCD election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X