• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিদেশের মাটিতে বাড়ছে বিপদ! নীরব মোদীর ৪ টি অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করল সুইস কর্তৃপক্ষ

বিদেশে নীরব মোদীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ শুরু। এদিন সুইস কর্তৃপক্ষ কোটিপতি হিরে ব্যবসায়ী নীরব মোদীর চারটি অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করেছে বলে জানা গিয়েছে। অ্যাকাউন্টগুলিতে ২৮৩ কোটি টাকা গচ্ছিত ছিল বলে সূত্রের খবর। সুইস কর্তৃপক্ষের কাছে ইডির তরফে অনুরোধ যাওয়ার পর এই ব্যবস্থা বলে জানা গিয়েছে।

বিদেশের মাটিতে বাড়ছে বিপদ! নীরব মোদীর ৪ টি অ্যাকাউন্ট বাজেয়াপ্ত করল সুইস কর্তৃপক্ষ

এদিকে এদিনই কারাগার থেকে ভিডিও লিঙ্কে লন্ডনের ওয়েস্ট মিনিস্টার্স ম্যাজিস্ট্রেট কোর্টে হাজির দেওয়া কথা রয়েছে নীরব মোদীর। এর আগে সেখানকার হাইকোর্টে তার জামিনের আবেদন বাতিল হয়ে যায়। এদিন চতুর্থবারের জন্য তাঁর জামিনের আবেদনের শুনানি হতে চলেছে।

বহুকোটির পিএনবির প্রতারণা মামলায় দীর্ঘদিন ধরেই নীরব মোদীকে দেশে ফেরাতে চেষ্টা করতে ভারত সরকার। ভারত সরকারকে কারাগারে কীভাবে নীরব মোদীকে রাখা হবে, সেই বিষয়ে জানতে চেয়েছে লন্ডনের আদালত।

বিচারক আরবাথনট জানিয়েছেন, পছন্দের তালিকায় নিশ্চিতভাবেই রয়েছে আর্থার রোডের কারাগার। গত ডিসেম্বরে বিজয় মালিয়াকে দেশে ফেরানো নিয়ে শুনানি চলার সময় এই বিচারক আর্থার রোডের কারাগারের ভিডিও চেয়ে পাঠিয়েছিলেন। তাই ওই কারাগারের পরিস্থিতি সম্পর্কে তিনি ওয়াকিবহাল।

অন্যদিকে, মার্চে গ্রেফতারের পর থেকে নীরব মোদী লন্ডনের জেলে রয়েছে। তবে তাঁকে প্রত্যার্পণে বিজয় মালিয়ার মতো দেরি করা হবে না বলেই জানা গিয়েছে। প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, ভারত ছয়মাসের মধ্যে নীরব মোদীকে ফেরাতে সক্ষম হবে।

English summary
Swiss authorities attached four accounts of billionaire jeweller Nirav Modi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X