• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হাইকোর্টে যাও, শাহিনবাগে বেআইনি উচ্ছেদের বিরুদ্ধে মামলার আবেদন শুনতে নারাজ সুপ্রিমকোর্ট

Google Oneindia Bengali News

ক্রমশ জটিল হচ্ছে শাহিনবাগের উচ্ছেদ অভিযান কর্মসূচি। সুপ্রিম কোর্টে উচ্ছেদ অভিযান বন্ধ করার আবেদন জানাতে গেলে তা খারিজ হয়ে যায়। শীর্ষ আদালত এই নিয়ে মামলা শুনতে রাজি হয়নি। এই নিয়ে দিল্লি হাইকোর্টে আবেদন করার কথা বলেছে। যার জেরে একটু চাপেই রয়েছেন আন্দোলনকারীরা। বামেদের পক্ষ থেকে শীর্ষ আদালতে আবেদন জানানো হয়েছিল। কিন্তু তা খারিজ করে দেয় শীর্ষ আদালত।

সুপ্রিম কোর্ট আবেদন শুনতে নারাজ

সুপ্রিম কোর্ট আবেদন শুনতে নারাজ

জাহাঙ্গিরপুরীর পর এবার দক্ষিণ দিল্লি পুরসভার নজরে শাহিনবাগ। সকাল থেকে সেখানে উচ্ছেদ অভিযান শুরু করেছে পুরসভা। তাই নিয়ে চলছে তুমুল বিক্ষোভ। এই উচ্ছেদ অভিযানের প্রতিবাদ জানিয়ে সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছিল সিপিএম। সেই আবেদন খারিজ করে সুপ্রিম কোর্ট। বিচারপতি এন নাগেশ্বর রাও এবং বিচারপতি বিআর গাভি জানিয়েছে একটি রাজনৈতিক দল এর আবেদন করছে। এই নিয়ে দিল্লি হাইকোর্টে যাওয়ার কথা বলেেন তাঁরা।

কী বলল আদালত

কী বলল আদালত

সুপ্রিম কোর্ট এদিন বলেছে কেন সিপিএম এই নিয়ে আদালতে এসেছে। এখানে কোথায় মৌলিক অধিকার লঙ্ঘনের ঘটনা ঘটছে? আদালত রাজনীতি করার জায়গা নয়। কোনও রাজনৈতিক দলের হয়ে এখানে মামলা লড়ার বিষয় নেই। এই নিয়ে হাইকোর্টে যান। স্পষ্ট জানিয়ে দিয়েছে দুই বিচারপতির ডিভিশন বেঞ্চ। তারপরেই আবেদনটি খারিজ করে দেন তাঁরা। আবেদনে সিপিএমের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছিল দিল্লি পুরসভা গায়ের জোর দেখিয়ে উচ্ছেদ অভিযান চালাচ্ছে। এটা একেবারেই বেআইনি এবং এভাবে কাউকে উচ্ছেদ করা যায় না।

শাহিনবাগে উচ্ছেদ অভিযান

শাহিনবাগে উচ্ছেদ অভিযান

সকাল থেকেই বিক্ষোভে উত্তাল শাহিনবাগ চত্ত্বর। সকালেই বুল্ডোজার, ট্রাক নিয়ে শাহিনবাগে হাজির হয়েছিলেন দক্ষিণ দিল্লির পুরআধিকারীকরা। অশান্তি যাতে না ছড়ায় সেকারণে দিল্লি পুলিশ এবং সিআরপিএফ মোতায়েন করা হয়েছিল। কিন্তু স্থানীয়রা কিছুতেই শাহিনবাগে উচ্ছেদ অভিযান চালাতে দেবে না বলে সরব হয়। বুল্ডোজারের সামনে দাঁড়িয়ে বিক্ষোভ দেখাতে থাকেন কংগ্রেস এবং আপ সমর্থকরা। এই নিয়ে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠেছি।

জাহাঙ্গিরপুরীর ঘটনা

জাহাঙ্গিরপুরীর ঘটনা

সুপ্রিম কোর্ট এই আবেদন খারিজ করে গিেলও জাহাঙ্গিরপুরীর উচ্ছেদ অভিযান ঘিরে কড়া পদক্ষেপ করেছিল। জাহাঙ্গিরপুরীতে উচ্ছেদ অভিযান শুরু হওয়ার পরেই তাতে স্থগিতাদেশ জারি করে শীর্ষ আদালত। কিন্তু তারপরে সেখানে উচ্ছেদ অভিযান জারি রাখা হয়েছিল। তাই নিয়ে দক্ষিণ দিল্লি পুরসভাকে প্রবল ভর্ৎসনা করেছিল সুপ্রিম কোর্ট। কেন নির্দেশ মানা হয়নি সঙ্গে সঙ্গে এই নিয়ে সওয়াল করা হয়েছিল।

বিশেষভাবে সক্ষম শিশুকে ফ্লাইটে উঠতে বাধা ইন্ডিগো-র ঘটনার তদন্তে খোদ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়াবিশেষভাবে সক্ষম শিশুকে ফ্লাইটে উঠতে বাধা ইন্ডিগো-র ঘটনার তদন্তে খোদ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

English summary
Shaheenbag demolition process
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X