• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গরম পড়লেই কমবে করোনা দাপট? গুজবে কান না দিয়ে জানুন কী বলছেন গবেষকরা

Google Oneindia Bengali News

গরম পড়লেই নাকি কাবু হবে করোনা ভাইরাস। গত কয়েকদিন ধরে সোশ্যাল মিডিয়ায় সাইটে ঘোরা ফেরা করছে এইধরনের একাধিক খবর। এই খবরগুলির কোনও সত্যতা নেই বলে জানিয়েছেন গবেষকরা। উল্টে আরও আশঙ্কার কথা শুনিয়েছেন তাঁরা। চিনের একদল গবেষক জানিয়েছেন, করোনা ভাইরাসের উপর আবহাওয়ার পরিবর্তন কোনও রকম কাজ করে না।

করোনা ভাইরাসের তাপমাত্রার প্রভাব পড়ে না

করোনা ভাইরাসের তাপমাত্রার প্রভাব পড়ে না

গত কয়েকদিন ধরে চিনের টি এইচ চ্যান স্কুলের গবেষকরা গবেষণা চালিয়ে জানিয়েছেন করোনা ভাইরাসে তাপমাত্রার কোনও প্রভাব পড়ে না। ভারতের উদাহরণ দিয়েই তাঁরা জানিয়েছেন, যদি তাই হত তাহলে ভারতের কেরলে করোনা ভাইরাস সংক্রমণের সংখ্যা বাড়ত না। যেখানে তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি রয়েছে। তার পরেও করোনা ভাইরাস সংক্রমন ঘটছে। কাজেই গরম পড়লেই করোনা ভাইরাস চলে যাবে এই নিয়ে অলীক কল্পনা না করাই ভাল বলে দাবি করেছেন গবেষকরা।

গরমে কমবে করোনা ভাইরাস

গরমে কমবে করোনা ভাইরাস

গরম পড়তেই কমবে করোনা ভাইরাস। এরকম খবর প্রকাশ্যে আসতে শুরু করেছে। কারণ চিনে তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে সঙ্গে করোনা সংক্রমণ কমেছে বলে দাবি করেছেন অনেকেই। এতেই নতুন করে আশার আলো দেখছেন গবেষকরা। যদিও এই দাবির কোনও সত্যতা এখনও প্রমাণিত হয়নি। সবটাই অনুমানের উপর দাবি করা হচ্ছে।

চিনে কমছে করোনা সংক্রমণ

চিনে কমছে করোনা সংক্রমণ

চিনে আবার ২ রকমের করোনা ভাইরাস সংক্রমণের কথা জানতে পেরেছেন গবেষকরা। তারমধ্যে সবচেয়ে ভয়ঙ্কর যেটি তার সংক্রমণ অনেকটাই কমেছে বলে জানিয়েছেন গবেষকরা। যদিও চিনে এখনও পর্যন্ত করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ৩০০০ অতিক্রম করেছে। আক্রান্তের সংখ্যা প্রায় ১ লাখের কাছাকাছি। তবে অনেকেই চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন।

২০০৪ সাল থেকে 'অজানা' সূত্র থেকে 'ডোনেশন' আসছে দেশের রাজনৈতিক দলগুলির কাছে! রিপোর্ট এডিআর-এর২০০৪ সাল থেকে 'অজানা' সূত্র থেকে 'ডোনেশন' আসছে দেশের রাজনৈতিক দলগুলির কাছে! রিপোর্ট এডিআর-এর

English summary
Summer curb coronavirus is not true, says exparst
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X