নেতাজি সুভাষ ও অমিতাভ বচ্চন একই পরিবারের সন্তান, গবেষণায় উঠে এল চাঞ্চল্যকর সত্য

  • Posted By:
Subscribe to Oneindia News

জয়া ভাদুড়ির সঙ্গে বিয়ে করে বাংলার জামাই হয়েছেন বলিউড শাহেনশা অমিতাভ বচ্চন। তার আগে তিনি এরাজ্যে এসে থেকে বেশ কিছুবছর চাকরিও করেছেন। ফলে বাংলার সঙ্গে আত্মিক যোগাযোগ বিগ বি-র প্রথম থেকেই রয়েছে। তবে নাড়ির যোগও যে রয়েছে তা প্রথমবার সামনে এল।

নেতাজি সুভাষ ও অমিতাভ বচ্চন একই পরিবারের সন্তান, গবেষণায় উঠে এল চাঞ্চল্যকর সত্য

এক গবেষণায় জানা গিয়েছে, অমিতাভ বচ্চনের বাংলার সঙ্গে শুধু জয়া ভাদুড়ী বাদেও গভীর যোগাযোগ রয়েছে। এবং তা আত্মীয়তার। তিনি নেতাজি সুভাষ চন্দ্র বসুর পরিবারের আত্মীয়। আবার নেতাজির উত্তরপ্রদেশের সঙ্গে গভীর সম্পর্ক রয়েছে। তাঁর পূর্বপুরুষ বলা যায় সেই মাটিরই সন্তান।

আন্তর্জাতিক গবেষকদের একটি দল গবেষণা করে বের করেছেন যে শুধু এই দুজনই নন, ভারতের দ্বিতীয় প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রীর সঙ্গেও অমিতাভ ও নেতাজি সুভাষের সম্পর্ক রয়েছে।

নেতাজি সুভাষ ও অমিতাভ বচ্চন একই পরিবারের সন্তান, গবেষণায় উঠে এল চাঞ্চল্যকর সত্য

গবেষণা বলছে, এঁদের সকলের পূর্বপুরুষই একই পরিবারের সদস্য ছিলেন হাজার বছর আগে। পাঁচ কুলিন কায়স্থ উত্তর ভারতের কনৌজ থেকে বাংলায় চলে আসেন। তাঁদের সঙ্গে এসেছিলেন পাঁচ ব্রাহ্মণও।

এই পাঁচ কুলিন কায়স্থ হলেন ঘোষ, বোস, মিত্র, দত্ত ও গুহ। এরপরে তারা বাংলায় থাকতে থাকতে এই পদবী নিয়ে জীবন অতিবাহিত করেছেন।

যদিও বাংলায় কুলিন কায়স্থদের নিয়ে অন্য কথা কথিত রয়েছে। তবে গবেষণা বলছে অন্য কথা। যা অনুযায়ী বাংলার বসু পরিবার ও উত্তরপ্রদেশের শ্রীবাস্তব পরিবার একই পূর্বপুরুষ থেকে এসেছেন। সেইমতো বচ্চন ও নেতাজির আত্মীয়তা রয়েছে।

English summary
Study says Amitabh Bachchan, Netaji Subhash Chandra Bose & Lal Bahadur Shastri belongs to same family
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.