পদ্মশ্রী নিতে অস্বীকার করলেন এই সন্ন্যাসী, চিঠি মোদীকে

  • Posted By:
Subscribe to Oneindia News

এবছরের পদ্ম সম্মান প্রাপকদের তালিকাভুক্ত হন আত্মাধ্যাতিক গুরু সিদ্ধেশ্বর স্বামী। কিন্তু সেই সম্মান তিনি প্রত্যাখ্যান করতে চেয়েছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লেখা এক চিঠিতে, আত্মধাত্য়িক গুরু সিদ্ধেশ্বর স্বামী জানিয়েছেন,দেশ এই খেতাব তাঁকে দিতে চাইলেও, তিনি এই খেতাব গ্রহণ করতে পারবেন না।

পদ্মশ্রী নিতে অস্বীকার করলেন এই সন্ন্যাসী, চিঠি মোদীকে

[আরও পড়ুন:বছরের প্রথম 'মন কী বাত' অনুষ্ঠানে গুরুত্বপূর্ণ কিছু বার্তা দিলেন প্রধানমন্ত্রী ]

প্রধানমন্ত্রীকে এক খোলা চিঠি দিয়েই তিনি লিখেছেন, এই খেতাব তিনি গ্রহণ করবে না। তিনি জানান, যে ভারত সরকার যে তাঁকে এই খেতাবের জন্য় সঠিক মনে করেছে, সেই বিষয়ে তিনি কৃতজ্ঞ। তবে তিনি একজন সন্ন্যাসী হওয়ার কারণে তিনি খেতাব নিতে আগ্রহী নন। তাই পদ্ম সম্মান দেশ তাঁকে দিতে চাইলেও , তিনি তা গ্রহণ করতে পারবেন না। এমনই জানিয়েছেন এই সন্ন্যাসী।

[আরও পড়ুন: 'আধার' শব্দটিকে এই অনন্য সম্মান দিল অক্সফোর্ড ডিক্সেনারি]

এদেশ, আসারাম বাপুর কীর্তি দেখেছে, রাম রহিমের নক্কারজনক এক একটি ঘটনার কথা শুনেছে। এদেশ জানে, ধর্মের নামে কীভাবে বিভিন্ন জায়গায় মানুষকে বোকা বানিয়ে প্রতারিত করা হয়। আর এইসবের ফলে ধর্মীয় গুরুতদের ওপর অনেকেই আস্থা চলে গিয়েছে। তবে স্বামী সিদ্ধশ্বরের এই চিঠিতে হয়তো আবারও আত্মধাত্যিক গুরুদের প্রতি মানুষের হারিয়ে যাওয়া বিশ্বাসকে ফিরিয়ে আনতে পারে। দুর্নীতি, প্রতারণা আর লোভে ভরা সামাজের কলুসিত বিভিন্ন দিকের মধ্যে সিদ্ধেশ্বর স্বামীর এই চিঠি নিঃসন্দেহে প্রাসঙ্গিক হয়ে থাকবে।

English summary
Spiritual leader Siddheshwar Swamiji of Vijaypur has written a letter to Prime Minister Narendra Modi declining to accept the Padma Shri Award which was conferred upon him.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.