• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আটোপাইলটে ত্রুটি, মাঝ আকাশ থেকে দিল্লি বিমানবন্দরে ফিরল স্পাইসজেটের বিমান

Google Oneindia Bengali News

ইন্ধিরা গান্ধী আন্তর্জাতিক বিমান থেকে নাসিকগামী স্পাইসজেটের একটি বিমান মাঝ আকাশ থেকে ফিরে এসেছে। স্পাইজেটের ওই বিমানে মাঝ আকাশে অটোপাইলটে ত্রুটি দেখতে পাওয়া যায়। ডিজিসিএ-এর এক আধিকারিক জানিয়েছেন, স্পাইসজেটের বোয়িং ৭৩৭ বিমানটি নিরাপদে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমান বন্দরে অতবরণ করেছে। গত কয়েকমাসে স্পাইসজেটের একাধিক বিমান প্রযুক্তিগত সমস্যার মুখে পড়েছে। যার ফলে যাত্রী নিরাপত্তা নিয়ে একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে।

স্পাইসজেট বিমানের প্রযুক্তিগত সমস্যা

স্পাইসজেট বিমানের প্রযুক্তিগত সমস্যা

স্পাইসজেটের তরফে জানানো হয়েছে, বোয়িম ৩৭৩-এর অপারেটিং ফ্লাইট এসজি-৮৩৮৬ বিমানটি ভোর ৬.৪৫ মিনিট নাগাদ নাসিকের উদ্দেশে রহনা দেয়। কিন্তু আকাশে ওড়ার একঘণ্টার মধ্যেই বিমানটি দিল্লি বিমানবন্দরে ফিরে আসে। জানা গিয়েছে, অটোপাইলটে প্রযুক্তিগত সমস্যা দেখা দেওয়ায় পাইলট দ্রুত বিমানটিকে ফিরিয়ে আনার চেষ্টা করেন। বোয়িং ৭৩৭ বিমানটি নিরাপদে অবতরণ করেছে। যাত্রীদের ছোট কিউ৪০০ বিমানে স্থানান্তরিত করা হয়েছে। বার বার প্রযুক্তিগত কারণের জেরে সমস্যার মুখে পড়ছে স্পাইসজেটের একাধিক বিমান। যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

অবতরণের সময় ফেটে যায় বিমানের চাকা

অবতরণের সময় ফেটে যায় বিমানের চাকা

চলতি সপ্তাহের সোমবার দুর্ঘটনার মুখে পড়েছিল স্পাইসজেটের একটি বিমান। মুম্বই বিমান বন্দরে অবতরণের সময় স্পাইসজেটের বোয়িং ৭৩৭-৮০০ বিমানের টায়ার ফেটে যায়। যাত্রী ও বিমানের কর্মীদের নিরাপদে বিমান থেকে বের করে আনা হয়। যাত্রী বা বিমানের কোনও কর্মী ঘটনায় আহত হননি বলে জানা গিয়েছে। একটি রিপোর্টে জানা গিয়েছে, ১৯ জুন থেকে ১৮ দিনের মধ্যে কমপক্ষে ৮টি প্রযুক্তিগত ত্রুটি প্রকাশ্যে আসে।

ডিজিসিএ-এর শাস্তির মুখে বিমান সংস্থা

ডিজিসিএ-এর শাস্তির মুখে বিমান সংস্থা

বার বার প্রযুক্তিগত ত্রুটি প্রকাশ্যে আসার জেরে ডিজিসিএ-এর হুমকির মুখে স্পাইসজেটকে পড়তে হয়েছিল। ডিজিসিএ যাত্রী নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছিল। এছাড়াও স্পাইসজেটকে স্পট চেকিং সহ একাধিক রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।এছাড়ার ডিজিসিএ-এর নির্দেশে আট সপ্তাহের জন্য স্পাইসজেটের মাত্র ৫০ শতাংশ বিমানকে ওড়ার অনুমতি দিয়েছিল স্পাইসজেট। কিন্তু তারপরেও পরিস্থিতির বদল হল না।

স্পাইসজেটের সিএফও-এর পদত্যাগ

স্পাইসজেটের সিএফও-এর পদত্যাগ

স্পাইসজেটের ক্রমাগত লোকশানে চলছে। শুধু তাই নয়, বার বার প্রযুক্তিগত সমস্যার জেরে প্রশ্নের মুখে পড়তে হয়েছে এই সংস্থাকে। এর জেরে স্পাইসজেটের চিফ ফিনান্সিয়াল অফিসার সঞ্জীব তানেজা পদত্যাগ করেছেন। বুধবার তিনি পদত্যাগ করেছেন বলে জানা গিয়েছে। ৩০ জুন বিমান সংস্থার তরফে চলতি অর্থবর্ষে প্রথম ত্রৈমাসিকে ৭৮৯ কোটি টাকার ক্ষতির কথা প্রকাশ করা হয়েছে। এক বছর আগে এই সময়ে ৭২৯ কোটি টাকা ক্ষতির কথা প্রকাশ্যে আনা হয়েছিল। সংস্থাটি চলতি বছর মার্চের শেষে এক বছরে মোট ৪৮৫ কোটি টাকা ক্ষতি হয়েছে বলে একটি প্রতিবেদনে জানানো হয়েছে।

দেশের বাড়ছে দলিতদের বিরুদ্ধে নির্যাতনের হার, শীর্ষে মধ্যপ্রদেশ ও রাজস্থানদেশের বাড়ছে দলিতদের বিরুদ্ধে নির্যাতনের হার, শীর্ষে মধ্যপ্রদেশ ও রাজস্থান

English summary
From mid-air Nasik bound Spice jet flight return to Delhi due to autopilot snag.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X