• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নবরাত্রি উপলক্ষ্যে বৈষ্ণো দেবীতে বিশেষ পুজো, মহাযজ্ঞ, টুইটে শুভেচ্ছা নরেন্দ্র মোদীর

‌জম্মু–কাশ্মীরের বৈষ্ণো দেবী শুরু হয়ে গেল ন’‌দিন ব্যাপী নবরাত্রির পুজো। শনিবার শত চণ্ডী মহা যজ্ঞ ও বৈদিক স্তব এবং মন্ত্র উচারণ সহ অন্যান্য রীতির আয়োজন করেছিল বৈষ্ণো দেবী মন্দির বোর্ড। এই পুজো উপলক্ষ্যে মন্দির চত্ত্বরে ছিল কড়া নিরাপত্তা ও কোভিড বিধির পালন। এই নবরাত্রি উপলক্ষ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইটের মাধ্যমে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন।

নবরাত্রি উপলক্ষ্যে বৈষ্ণো দেবীতে বিশেষ পুজো, মহাযজ্ঞ, টুইটে শুভেচ্ছা নরেন্দ্র মোদীর

রবিবার ছিল নবরাত্রির দ্বিতীয় দিন, ব্রহ্মচারিণী মায়ের পুজো। নরেন্দ্র মোদী তাঁর টুইটারে দেবী ব্রহ্মচারিণীর ছবি দিয়ে দেশবাসীর উদ্দেশ্যে শুভেচ্ছায় বলেন, '‌মা ব্রহ্মচারিনী, আমরা তোমাকে প্রণাম জানাই। আমাদের দয়া ও করুণা নিয়ে আশীর্বাদ করুন। আপনার কাছ থেকে আমরা আনন্দ ছড়িয়ে দেওয়ার এবং আমাদের সমাজের সেবা করার শক্তি অর্জন করি।’‌ নরেন্দ্র মোদী ছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে নবরাত্রির পুজো করতে দেখা যায় তাঁর আদিবাড়ি গুজরাতের মানসাতে বহুচর মাতাজির মন্দিরে।

নবরাত্রির বিশেষ পুজো শুরু হল জম্মু জেলার রিয়াসি জেলার কাটরা শহরের ত্রিকূট পাহাড়ের ওপর গুহায় অবস্থিত বৈষ্ণোদেবী মন্দিরে ৷ শান্তি, সমৃদ্ধি ও মানুষের স্বাস্থ্যের জন্য এই মহা যজ্ঞের আয়োজন করা হয়। যা চলবে মহানবমী বা নবরাত্রির নবম দিন পর্যন্ত। এই মহা যজ্ঞের সঙ্গে থাকবে পুণ্য আহুতি। সাত হাজার ভক্তকে মন্দিরে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে ৷ বৈষ্ণো দেবী মন্দির কর্তৃপক্ষ এই মহা যজ্ঞের সময় উপস্থিত ছিল। প্রতিদিন দুপুর সাড়ে বারোটা থেকে দেড়টা পর্যন্ত এই মহা যজ্ঞ লাইভ সম্প্রচার করা হবে।

Puja Special : কলকাতাঃ দ্বিতীয়াতে নিজের খাস তালুকেই একগুচ্ছ পুজোর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

গ্রেফতার বালিয়া হত্যা মামলার মূল অভিযুক্ত! জাতীয় নিরাপত্তা আইনে মামলা বিজেপি নেতার বিরুদ্ধে

English summary
special worship maha yagya of vaishno devi on the occasion of navratri
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X