মধ্য ও দক্ষিণ গুজরাতে টক্কর সেয়ানে-সেয়ানে, ভোট শেয়ারে কে এগিয়ে

  • Posted By:
Subscribe to Oneindia News

এবিপি নিউজ-সিএসডিএস ওপিনিয়ন পোলের সমীক্ষায় ১৮২ বিধানসভা আসনের গুজরাতে বিজেপি ৯১-৯৯টি আসন পেতে পারে। এদিকে কংগ্রেস পেতে পারে ৭৮-৮৬টি আসন। ফলে বোঝাই যাচ্ছে, বিজেপির কাছে এই নির্বাচনে জয় যতটা সহজ বলে ভাবা হয়েছিল, বাস্তবের পথ আদৌও ততটা মসৃণ নয়।

মধ্য ও দক্ষিণ গুজরাতে টক্কর সেয়ানে-সেয়ানে, ভোট শেয়ারে কে আগে

ওপিনিয়ন পোলের ফলাফল বলছে, বিজেপি ও কংগ্রেস দুটি দলই ৪৩ শতাংশ করে ভোট পাবে। যদি মধ্য গুজরাতের কথায় আসা যায় তাহলে এখানে মোট ৪০টি বিধানসভা আসন রয়েছে। এর মধ্যে কংগ্রেসের ভোট শেয়ার রয়েছে ৪০ শতাংশ।

আর বিজেপির ভোট শেয়ার রয়েছে ৪১ শতাংশ। তবে উল্লেখযোগ্য হল, বিজেপির ভোট শেয়ার বিগত ভোটের তুলনায় এই অঞ্চলে ১৩ শতাংশ কমেছে। আর কংগ্রেসের ভোট শেয়ার ২ শতাংশ বেড়েছে।

দক্ষিণ গুজরাতে মোট ৩৫টি আসন রয়েছে। এর মধ্যে কংগ্রসের ভোট শেয়ার ৪২ শতাংশ। আর বিজেপির মাত্র ৪০ শতাংশ। এই অঞ্চলে বিজেপি ৯ শতাংশ ভোট শেয়ার হারিয়েছে। আর কংগ্রেসের ভোট শেয়ার ১১ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

সমীক্ষা অনুযায়ী বিজেপি মধ্য গুজরাত ও পতিদারদের এলাকা সৌরাষ্ট্রে এগিয়ে রয়েছে কংগ্রেসের চেয়ে। তবে এই দুই এলাকায় আগের চেয়ে ভোট শেয়ার অনেক কমেছে বিজেপির। অন্তত গতচ বিধানসভা ভোটের চেয়ে কংগ্রেস যত শক্তিশালী হয়েছে, বিজেপি ততই শক্তি হারিয়েছে।

English summary
South and Cemtral Gujarat; Regionwise comparison of BJP and Congress in Opinion Poll Result 2017
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.