• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দক্ষিণের বৃষ্টির পর এবার উত্তরের তুষারপাত, হাইওয়ে থেকে স্কুল বন্ধ সবকিছু, জনজীবন বিপর্যস্ত কাশ্মীরে

Google Oneindia Bengali News

এতদিন দক্ষিণ ভারতে বিপুল বৃষ্টি মানুষকে নাজেহাল কীভাবে করে ছাড়ছে সেই খবর আসছিল। এবার দেখা যাচ্ছে যে উত্তর ভারতের একদম সর্বোচ্চ এলেকায় শুরু হয়েছে বিপুল তুষারপাত। আর তাতেই রাস্তা বন্ধ হয়ে গিয়েছে বহু জায়হায়। জনজীবন বিপর্যস্ত হচ্ছে বললেও ভুল হবে না।

বন্ধ হয়েছে স্কুল

বন্ধ হয়েছে স্কুল

বিপুল বরফ পড়ছে জম্মু ও কাশ্মীরে। ফলে এখানকার বহু গ্রামের মানুষের চলাচলের রাস্তা বন্ধ হয়ে গিয়েছে। এর পাশাপাশি হাইওয়ে রয়েছে তাও বন্ধ হয়ে গিয়েছে বলে জানা যাচ্ছে। এমন তুষারপাতের জেরে বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল। এদিন দিনভর সেখানে আকাশ মেঘলা ছিল। কোথাও বৃষ্টি হয়েছে তো কোথাও আবার তুষারপাত, সব মিলিয়ে মানুষের অবস্থা খারাপ।

 বিছিন্ন রাস্তা

বিছিন্ন রাস্তা

গাড়ি যাতায়াতের রাস্তা বন্ধ হয়ে গিয়েছে শ্রীনগর -লে হাইওয়েতে। এই অঞ্চলের সঙ্গে সোনমার্গের যোগ রয়েছে ফলে সেখানকার রাস্তা বন্ধ। জম্মু কাশ্মীর হাইওয়ে বন্ধ হয়ে গিয়েছে বৃষ্টির জন্য। সেখানে পাথরে ব্যাপক ভাবে পিছল হচ্ছে তার সঙ্গে এবার মাটিও পিচ্ছিল হয়ে গিয়েছে চন্দ্রকোট এবং বানিহালের মধ্যে অবস্থিত রামবান জেলার।

পির কি গলি অঞ্চলে নাগাড়ে তুষারপাত হয়েছে। এর জেরে বন্ধ হয়ে গিয়েছে পুঞ্চ ও রাজৌরি যাবার অঞ্চলের বিকল্প রাস্তা মুঘল রোড এবং সোপিয়ান যাবার রাস্তা বন্ধ হয়ে গিয়েছে। এর সংলগ্ন অঞ্চলগুলির অবস্থা একই। এরকম খারাপ আবহাওয়ার জন্য বান্দিপোরা এবং গুরেজের রাস্তা বন্ধ হয়ে গিয়েছে।

তুষারপাত হয়েছে হান্দোয়ারা, পাজিপোরা, তাংধরে। এগুলি পড়ে কুপওয়ারার মধ্যে। এগুলি সমস্ত উত্তর কাশ্মীরের অঞ্চল। প্রথমবার বরফ পড়েছে বারামুল্লার ট্যাংমার্গ এবং খানসাহিবে। এটি মধ্য কাশ্মীরের বদগাঁওয়ের অঞ্চল।

উচু স্থানে ভারী তুষারপাত

উচু স্থানে ভারী তুষারপাত

কাশ্মীরের সমস্ত উচু স্থানেই ভারী তুষারপাত হয়েছে বলে জানা গিয়েছে। গুলমার্গের স্কি রিসোর্ট যা উত্তর কাশ্মীরের বারামুলায় অবস্তিত সেখানে ৬ ইঞ্চি পুরু বরফ জমে গিয়েছে রাস্তায়। গুরেজ ও মাচিলে ১২ ইঞ্চি বরফ ঢেকে দিয়েছে রাস্তা।

এই বিপুল তুষারপাতে জনজীবন বিপর্যস্ত হয়ে গিয়েছে। প্রত্যন্ত অঞ্চলের মানুষের অবস্থা সব থেকে বেশি খারাপ। জেলা সদর থেকে এদের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে বলে জানা যাচ্ছে।

কী বলছে হাওয়া অফিস?

কী বলছে হাওয়া অফিস?

হাওয়া অফিস জানাচ্ছে যে মঙ্গলবার থেকে শুক্রবার পর্যন্ত আংশিক মেঘলা থাকবে আকাশ। হাল্কা থেকে মাঝারি বৃষ্টি এবং কোথাও কোথাও হতে পারে তুষারপাত। তবে ভারী তুষারপাতের জন্য কোনও সতর্কতা দেয়নি হাওয়া অফিস। আগামী ২০ তারিখ পর্যন্ত এমব আবহাওয়া চলবে বলে জানানো হয়েছে।

English summary
snowfall interrupts highway school daily life
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X