• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২১ বছর পর বিশ্বসুন্দরীর খেতাব ঘরে আনল ভারত, মিস ইউনিভার্স ২০২১ হলেন শিখ তরুণী হরনাজ সান্ধু

Google Oneindia Bengali News

২১ বছর পরে কোন‌ও ভারতীয় মিস ইউনিভার্স খেতাব পেলেন। প্রথম কোন শিখ মহিলা এই খেতাব জিতলেন। বিশ্ব সুন্দরীর শিরোপা জিতে নিয়েছেন শিখ তরুনী হরনাজ সান্ধু। ২০০০ সালে ফের শেষবার এই শিরোপা পেয়েছিলেন লারা দত্তা।

ফের বিশ্ব সুন্দরী ভারতীয় তরুণী

ফের বিশ্ব সুন্দরী ভারতীয় তরুণী

ফের বিশ্বসুন্দরীর খেতবা ঘরে আনল ভারত। সুস্মিতা সেন, লারা দত্তাদের সঙ্গে তালিকায় নাম লেখালেন শিখ তরুনী হরনাজ কৌর সান্ধু। ১৯৯৪ সালে এই শিরোপা জিতেছিলেন সুস্মিতা সেন। তারপরে ২০০০ সালে এই শিরোপা জেতেন লারা দত্তা। এবছর বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার আসর বসেছিল ইজরায়েলে। ইজরালের ইলাটে এই প্রতিযোগিতা করা হয়। সেখানই বিশ্ব সুন্দরীর শিরোপা জিতে নেন ২১ বছরের তরুনী হরনাজ সান্ধু।

মডেলিংয় করতেন সান্ধু

মডেলিংয় করতেন সান্ধু

চণ্ডীগড়ে মডেলিং করতেন হরনাজ। পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন নিয়ে স্নাতকোত্তর পাস করেছিলেন তিনি। এর আগে মেক্সিকোতেও একটি প্রতিযোগিতা জিতেছিলেন তিনি। ২০২০ সালে মেক্সিকোর বিউটি প্যাডেন্ট জিতেছিলেন তিনি। তারপরেই এই প্রতিযোগিতার জন্য নিজেকে প্রস্তুত করেছিলেন তিনি। হরনাজ প্রথম হয়েছেন। দ্বিতীয় হয়েছেন প্যারাগুয়ের নাদিয়া ফেরারিয়া, এবং তৃতীয় হয়েছেন দক্ষিণ আফ্রিকার লালেলা মসওয়ানে।

কী উত্তর দিয়েছিলেন সান্ধু

কী উত্তর দিয়েছিলেন সান্ধু

বিউটি প্যাজেন্টের ফাইনাল রাউন্ডে সান্ধুকে জিজ্ঞাসা করা হয়েছিল এখন তাঁর বয়সী মেয়েরা যে কঠিন পরিস্থিতির সমমুখীন হচ্ছেন তাঁদের কী পরামর্শ দেবেন তিনি। সেই প্রশ্নের উত্তরে সান্ধু বলেছিলেন, বর্তমান যুবসমাজের কাছে সবথেকে বড় চ্যালেঞ্জ হল তাঁরা কীভাবে আত্মবিশ্বাস ধরে রাখবেন। তাঁদেরই খুঁজে বের করতে হবে কোনটা তাঁদের মধ্যে ইউনিক। সেটাই আসল সৌন্দর্য। নিজের সঙ্গে অন্যর তুলনা বন্ধ করতে হবে। বিশ্বে আরও অনেক কিছু ঘটছে সেদিকে মন দিতে হবে বলে উত্তরে জানিয়েছিলেন সান্ধু। তিনি আরও বলেছেন,নিজের সম্পর্কে প্রকাশ করতে হবে। নিজের উপর বিশ্বাস রাখতে হবে। সেই বিশ্বাসের জোরেই আমি এখানে দাঁড়িয়ে রয়েছি।

 পাঞ্জাবী ছবিতে অভিনয়

পাঞ্জাবী ছবিতে অভিনয়

মাত্র ১৭ বছর বয়স থেকে মডেলিং শুরু করেন সান্ধু। ২০১৭ সালে টাইমস ফ্রেস ফেস পেজেন্ট জয় করেছিলেন তিনি। তারপরেই এই বিশ্বসুন্দরীর শিরোপা পেয়েছেন তিনি। তিনি নিজেও বেশ কিছু পাঞ্জাবী ছবিতে অভিনয় করেছেন। বিশ্ব সুন্দরীর খেতাব জয়ের পর তিনি বলিউডে পা রাখেন কিনা সেটাই এখন দেখার। কারণ একই ভাবে বিশ্ব সুন্দরীর খেতাব জয়ের পর বলিউডে অভিনয় করতে শুরু করেছিলেন সুস্মিতা সেন এবং লারা দত্তা। সুস্মিতা সেন তেমন ভাবে নাম করতে না পারলেও লারা দত্তা এখনও অভিনয় চালিয়ে যাচ্ছেন।

Positive Story : অবশেষে স্বস্তি,ব্রিটেন ফেরত তরুণী ওমিক্রণ আক্রান্ত নন

English summary
India win Miss universe 2021 after 21 years
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X