• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুলিশে নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস! কাঠগড়ায় আইপিএস অফিসার সহ বিজেপির শীর্ষ নেতৃত্ব

  • |

ফাঁস হয়ে গেল অসম পুলিশের নিয়োগ সংক্রান্ত পরীক্ষার প্রশ্নপত্র। আর তাতে নাম জড়াতে দেখা গেল বিজেপির কিষাণ মোর্চার এক শীর্ষ স্থানীয় নেতার। দিবান দেকা নামে গেরুযা শিবিরের ওই নেতাকে ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদ করছে অসম পুলিশেক তদন্তকারী অফিসারেরা।

নাম জড়িয়েছে অসম বিজেপির শীর্ষ স্থানীয় নেতার

নাম জড়িয়েছে অসম বিজেপির শীর্ষ স্থানীয় নেতার

গত বৃহঃষ্পতিবারই এই প্রশ্নপত্র ফাঁসের ঘটনা প্রথম প্রকাশ্যে আসে। তারপরই একাধিক মহল থেকে খবর আসে এই ঘটনার পিছনে হাত রয়েছে অসম বিজেপির শীর্ষ স্থানীয় নেতা দিবান দেকার। যা নিয়ে উত্তাল হয় রাজ্য-রাজনীতি। মুখ পোড়ে শাসক দলেরও। যদিও এবার সরাসরি এই প্রসঙ্গে মুখ খুলতে দেখা গেল অভিযুক্ত বিজেপি নেতাকে।

প্রশ্নফাঁসে হাত রয়েছে অসম পুলিশেরই একাধিক রাঘব বোয়ালের

প্রশ্নফাঁসে হাত রয়েছে অসম পুলিশেরই একাধিক রাঘব বোয়ালের

এদিকে এই প্রশ্ন ফাঁসের পিছনে ইতিমধ্যেই অসম পুলিশের এক আইপিএস অফিসারেরও নামও সামনে আসছে বলে জানা যাচ্ছে। যা নিয়েও ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে অসম পুলিশ। এমতাবস্থায় বিজেপি নেতা দিবান দেকার স্পষ্ট দাবি, " এই ঘটনায় অসম পুলিশের অনেক রাঘব বোয়ালই সরাসরি যুক্ত আছে।" একইসাথে এই ঘটনা সামনে আসার পরেই লাগাতার হুমকির মুখে পড়ে মৃত্যু ভয়ে তিনি রাজ্য ছাড়া হন বলেও জানান।

ঘটনার তদন্ত শুরু করেছে সিআইডি

ঘটনার তদন্ত শুরু করেছে সিআইডি

বর্তমানে গোটা ঘটনার তদন্ত শুরু করেছে সিআইডি। একইসাথে সমান্তরাল তদন্ত চালাচ্ছে গুয়াহাটি পুলিশের অপরাধ দমন শাখা। ইতিমধ্যেই এই ঘটনার তদন্ত চলাকালীন ক্রাইম ব্রাঞ্চ ও সিআইডি-র আধিকারিকেরা অসমের প্রাক্তন ডিআইজি তথা আইপিএস অফিসার পি কে দত্তকে জেরা করেছেন বলে জানা যাচ্ছে। একিসাথে তিনি ও তার পরিবারের মালাকানাধীন একাধিক হোস্টেলেও হানা দেন তদন্তকারী আধিকারিকেরা।

প্রশ্ন চিহ্নের মুখে অসম সরকারের ভূমিকাও

প্রশ্ন চিহ্নের মুখে অসম সরকারের ভূমিকাও

সাব-ইন্সপেক্টর পদের নিয়োগ সংক্রান্ত এই প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে এখনও পর্যন্ত তিন জনকে গ্রেফতারও করা হয়েছে বলে জানা যাচ্ছে। যার মধ্যে রয়েছে অসম পুলিশেরই এক মহিলা কর্মচারী। পাশাপাশি স্পেশাল টাস্ক ফোর্সেরও একজনকে গ্রেফতার করা হয়েছে বলে অসম পুলিশ সূত্রে খবর। এদিকে পুলিশে নিয়োগের পরীক্ষায় পুলিশের নাম জড়িয়ে যাওয়ায় বিস্মিত সাধারণ মানুষ। পাশাপাশি এই ঘটনার তদন্তের হাত ধরে অসম পুলিশেরই একাধিক রাঘব বোয়ালের নাম সামনে চলে আসায় প্রশ্ন চিহ্নের মুখে অসম সরকারের ভূমিকাও।

English summary
Assam police recruitment test question paper leaked, accused BJP leader including a IPS officer
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X