• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লোকসভা থেকে সাসপেন্ড ৭ জন কংগ্রেস সাংসদ! তুমুল তোলপাড় দিল্লির রাজনীতিতে

Google Oneindia Bengali News

সংসদের বাজেট অধিবেশন ঘিরে তুমুল তোলপাড় হয় এদিন। রাজধানীর রাজনীতির পারদ চড়িয়েছে এদিনের সংসদের একটি বড় ঘটনা। লোকসভা থেকে ৭ জন জাতীয় কংগ্রেস সাংসদকে সাসপেন্ড করা হয়েছে। আর সেই ঘটনা ঘিরেই তোলপাড়।

কেন সাসপেনশন?

কেন সাসপেনশন?

সংসদকক্ষে একের পর এক নিয়ম লঙ্ঘন করার দায়ে এই ৭ কংগ্রেস সাংসদকে সাসপেন্ড করা হয়। এদিন, এঁদের বিরুদ্ধে লোকসভায় প্রবল হুলুস্থুলু পরিস্থিতি তৈরির অভিযোগ রয়েছে।

 কারা কারা সাসপেন্ড?

কারা কারা সাসপেন্ড?

কংগ্রেসের গৌরব গগৈ,টি এন প্রথাপন,ডিন কুরিয়াকোসে, আর উন্নিথন, মানিকম টেগোর, বেন্নি বেহনান, গুরজিত সিংরা এদিন সাসপেন্ডেড হন। স্পিকার ওম বিড়লা এদিন তাঁদের সাসপেন্ড করেছেন।

অধীর চৌধুরীর পদক্ষেপ

অধীর চৌধুরীর পদক্ষেপ


এদিনের ঘটনার বেজায় ক্ষুব্ধ কংগ্রেস নেতৃত্ব। এই ৭ সাসংদকে গোটা বাজেট অধিবেশনে সাসপেন্ড করার পর তিনি নিজের প্রতিক্রিয়া দিতে একটি সাংবাদিক বৈঠকের ডাক দেন।

দিল্লি বিতর্ক ও কংগ্রেস

দিল্লি বিতর্ক ও কংগ্রেস

গোটা দিল্লিতে সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে ক্রমাগত সংসদে বিজেপি নেতাদের দিকে তোপ দাগতে শুরু করেন কংগ্রেসের নেতারা। সংসদের বাইরেও এই নিয়ে প্রতীকী আন্দোলনের রাস্তায় নামেন কংগ্রেস নেতারা। এই মর্মে অধীর চৌধুরী ছিলেন কংগ্রেসের বিধ্বংসী প্রতিবাদের অন্যতম মুখ। যাঁর দিল্লির বাসভবনে কয়েকদিন আগেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

দিল্লি হিংসা নিয়ে কী পরিস্থিতি!

দিল্লি হিংসা নিয়ে কী পরিস্থিতি!

দিল্লি হিংসা নিয়ে এদিন সংসদে হইহট্টোগোলের জেরে ৭ কংগ্রেস সাংসদের সাসপেন্ড হওয়ার আগে, এই ইস্যুতে সংসদে বহুবার কংগ্রেসও তৃণমূলের জোটবদ্ধ প্রতিবাদও দেখা যায়। এই ইস্যুতে বহুবার দুই দলের সাসংদরাই গলা চড়িয়েছেন বিজেপির বিরুদ্ধে। এদিনও সেই পথেই ছিলেন কংগ্রেসের ৭ সাংসদ। আর তারপরই আজ এই সাসপেন্ড হওয়ার নির্দেশ দেন স্পিকার।

English summary
Seven Congress MPs suspended from Loksabha
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X