• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অমিত শাহ ও স্মৃতির কেন্দ্রে পৃথক রাজ্যসভা উপনির্বাচন, সুপ্রিম কোর্টে কংগ্রেসের বিরোধিতা খারিজ

গুজরাতে পৃথক রাজ্যসভা উপনির্বাচনের বিরোধিতা করেছিল কংগ্রেস। ‌নির্বাচন ‌কমিশনের কাছে এই নিয়ে আর্জিও জানিয়েছিল তারা। গুজরাতের দুটি কেন্দ্রে, একটি অমিত শাহ এবং অন্যটি স্মৃতি ইরানি সাংসদ ছিলেন। এই দুটি কেন্দ্রেই পৃথক রাজ্যসভা নির্বাচনের কথা ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

অমিত শাহ ও স্মৃতির কেন্দ্রে পৃথক রাজ্যসভা উপনির্বাচন, সুপ্রিম কোর্টে কংগ্রেসের বিরোধিতা খারিজ

কংগ্রেস তার বিরোধিতা করে সুপ্রিম কোর্টে আবেদন জানায়। মঙ্গলবার শীর্ষ আদালতের অবসরকালীন বেঞ্চ কংগ্রেসের এই আর্জি খারিজ করে দেয়। বিচারপতি দীপক গুপ্তা এবং সুর্যকান্তের বেঞ্চ জানায় একবার নির্বাচনের দিন ঘোষণা হয়ে গেসে সেটা আর ফিরিয়ে নেওয়া যায় না। তা ছাড়া কোথায় কখন কীভাবে নির্বাচন হবে সেটা একেবারেই কমিশনের সিদ্ধান্ত। তাতে হস্তক্ষেপ করবে না শীর্ষ আদালত।

১৫ জুন দেশের ৬টি রাজ্যসভায় নির্বাচনের কথা ঘোষণা করে। যাক মধ্যে দুটি রয়েছে গুজরাতের। একটি অমিত শাহের এবং অন্যটি স্মৃতি ইরানির। ৫ জুলাই এই দুটি কেন্দ্র ভোট। নোটিস ইস্যু করে সেই ভোটের দিন ক্ষণের কথা ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তার পরেই এই প্রতিবাদে শীর্ষ আদালতের দ্বারস্থ হয় কংগ্রেস।

তারা অভিযোগ জানিয়েছিল বিেজপি জেতার জন্য জোর করে গুজরাতের এই দুটি কেন্দ্রে আলাদা করে উপনির্বাচন করাচ্ছে। যেটা একেবারেই অসাংবিধানিক বলে অভিযোগ করেছিল কংগ্রেস।

English summary
SC rejected Congress’ plea against the EC order to hold separate bypolls for two Rajya Sabha seats in Gujarat
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X