• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গৃহঋণে ফের সুদ কমালো এসবিআই, ডিসেম্বর থেকেই তা কার্যকর হবে

বাড়ির জন্য ঋণ নেওয়ার কথা ভাবছেন ?‌ এবার তাহলে নিয়েই নিন। কারণ গৃহঋণে ফের সুদ কমালো এসবিআই। ব্যাঙ্কের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে যে মার্জিনাল কস্ট অফ ফান্ডস বেসড লেন্ডিং রেট (এমসিএলআর) ১০ বিপিএস কমানোর ফলে গৃহঋণের সুদ কম হয়েছে। এ বছরের ১০ ডিসেম্বর থেকেই তা কার্যকর হবে বলে জানা গিয়েছে। সাম্প্রতিক এই রেট কমানোর ফলে তা বার্ষিক ৮ শতাংশ থেকে কমে ৭.‌৯০ শতাংশ হয়ে গিয়েছে। এ বছরের আর্থিক বছরে এই নিয়ে আটবার এমসিএলআর রেট কমালো এসবিআই।

গৃহঋণে ফের সুদ কমালো এসবিআই, ডিসেম্বর থেকেই তা কার্যকর হবে

এসবিআই জানিয়েছে, দেশের সবচেয় কম ঋণ প্রদানকারী ব্যাঙ্ক হল তারা এবং এই রেট কম করার অর্থ হল অতীতেও গ্রাহক এখান থেকে সুবিধা পেয়েছেন। এসবিআই জানিয়েছে যে তারা গৃহঋণ ও অটো ঋণের ক্ষেত্রে ২৫ শতাংশ মার্কেট শেয়ারের নির্দেশ দিয়েছে। এমসিএলআর রেট কম হওয়ার কারণ হল, এ বছর ব্যাঙ্কের নিজস্ব আয় যথেষ্ট ভাল হয়েছে।

তবে যদি গ্রাহকের গৃহঋণ এসবিআই থেকে হয়, তবে এখনই ইএমআই কমছে না, তার জন্য এক বছর সময় লাগবে। নতুন ঋণ গ্রহীতাদের জন্য এসবিআই রেপো–সংযোগকারী গৃণঋণ প্রকল্পও এনেছে। এই প্রকল্পের আওতায় রিজার্ভ ব্যাঙ্ক যখন তার বেঞ্চমার্ক রেপো হার সংশোধন করবে তখন ঋণের হার কম হবে। এর আগেই এসবিআই সুদের হার কম করে গৃহঋণ সহ গাড়ি ঋণের ক্ষেত্রেও গ্রাহকদের সুবিধা প্রদান করেছিল।

English summary
SBI says it commands 25% market share each in home loans and auto loans
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X