গুজরাতে সর্দার প্যাটেলের এতবড় মূর্তি বসিয়ে কি বড় জয় তুলে আনবেন মোদী

  • Posted By:
Subscribe to Oneindia News

গুজরাতে গত ২২ বছরে কংগ্রেস কোনওবছর সুবিধা করতে পারেনি। প্রতিবারই 'অ্যান্টি ইনকাম্বেন্সি' ফ্যাক্টরের কথা বলা হয় ভোটের আগে। আর প্রতিবারই বিজেপি ভোটে জিতে কংগ্রেসকে পিছনে ফেলে। তবে এবার মনে করা হচ্ছে নরেন্দ্র মোদীহীন গুজরাতে বিজেপিকে কড়া পরীক্ষায় ফেলতে চলেছে রাহুল গান্ধীর কংগ্রেস।

গুজরাতে সর্দার প্যাটেলের মূর্তি বসিয়ে কি বড় জয় পাবেন মোদী

আর সেজন্যই জয় নিশ্চিত করতে গুজরাত 'গৌরব' স্লোগান চালু করেছে বিজেপি। প্রচার করা হচ্ছে কংগ্রেস কোনওদিন গুজরাতিদের ভালো চায়নি। দেশে-বিদেশে গুজরাতিদের অপমান করা হয়েছে। তার বদলে বিজেপি গুজরাতকে উন্নয়নে ভরিয়ে দিয়েছে।

নির্বাচনের মাঝেই আর একটি ভোটের গিমিক চালু হয়েছে। তা হল সর্দার বল্লভভাই প্যাটেলের মূর্তি। সেটি ১৮২ মিটার উঁচু। ভদোদরায় নর্মদার ধারে এটি তৈরি হচ্ছে। এবং প্রস্তাবিত এই মূর্তি তৈরি হওয়ার পর সেটিই হবে বিশ্বের সবচেয়ে উঁচু স্ট্যাচু বা সৌধ। এর নিচে রয়েছে চিনের বুদ্ধ স্প্রিং টেম্পল (১৫৩ মিটার), যুক্তরাষ্ট্রের স্ট্যাচু অব লিবার্টি (৯৩ মিটার) ও দিল্লির কুতুব মিনার (৭২.৫ মিটার)।

এখন প্রশ্ন হল, গুজরাতে সর্দার প্যাটেলের মূর্তি তৈরি করে গুজরাতিদের আবেগে ভাসিয়েই কি জিততে চাইছেন নরেন্দ্র মোদী, বিজয় রূপানিরা? গুজরাত গৌরব স্লোগানে কি সত্যিই গুজরাতবাসী বিশ্বাস করেন? এই মূর্তি কী গুজরাতের সম্মান বাড়াবে? এই প্রশ্নে অন্তত ৪৬ শতাংশ মানুষ বলেছেন, সর্দার প্যাটেলের মূর্তি গুজরাতের গৌরব বাড়াবে। ২১ শতাংশ মানুষ অবশ্যই এটাকে ভোটের স্টান্টবাজি হিসাবেই দেখছেন। ভোটের পর কী হবে তা সময়ই বলবে। তবে আপাতত সর্দার প্যাটেলের মূর্তি ভোটের আলোচনায় সর্বত্র থাকবে তা বলাই যায়।

English summary
Sardar Vallabhbai Patel statue enhances the 'Gujarat Asmita' or its a merely poll stunt?

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.