• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাটেনি আসন নিয়ে জটিলতা, সপার সঙ্গে হাত মেলাতে নারাজ আম আদমি পার্টি

Google Oneindia Bengali News

আসন ভাগাভাগি নিয়ে কাটল না জটিলতা। কাজেই আপের সঙ্গে জোট বাধা হচ্ছে না সমাজবাদী পার্টির। আপের পক্ষ থেকে আজ জানিয়ে দেওয়া হয়েছে। কোনও ভাবেই আর সমাজবাদী পার্টির সঙ্গে তাঁরা জোটে যাচ্ছেন না। কারণ হিসেবে তাঁরা জানিয়েছেন আসন ভাগাভাগি নিয়ে একাধিকবার আলোচনার পরেও সমস্যা মেটেনি। কাজেই উত্তর প্রদেশ বিধানসভা ভোটে একাই লড়াই করবে আম আদমি পার্টি।

জোট হচ্ছে না

জোট হচ্ছে না

সমাজবাদী পার্টির সঙ্গে জোটের পথে হাঁটছে না আপ। এমনই সিদ্ধান্তের কথা জানিয়ে আম আদমি পার্টির উত্তর প্রদেশের নেতা। যদিও দুই দফায় অখিলেশ যাদবের সঙ্গে আলোচনায় বসেছেন তাঁরা। কিন্তু কোনও ভাবেই জটিলতা কাটেনি তাঁদের। দুই পক্ষই আসন নিয়ে অনড় অবস্থানে রয়েছে। এই নিয়ে দুই দলের নেতার মধ্যেই বিস্তর আলোচনা হয়েছে। দফায় দফায় অখিলেশ যাদবের সঙ্গে বৈঠক হয়েছে কিন্তু সমস্যা মেটেনি। একই রয়ে গিয়েছে সমস্যা। সেকারণে আর জোটের পথে হাঁটছে না দুই দল।

আসন ভাগাভাগি সংকট

আসন ভাগাভাগি সংকট

আসন নিয়ে ভাগাভাগি সমস্যা মেটেনি। ৪০৩টি বিধানসভা আসনের মধ্যে ৫৬টি আসন রয়েছে সমাজবাদী পার্টির দখলে। এই ৫৬টি আসন ছাড়তে চাইছে না আম আদমি পার্টি। তাঁরা ৪০৩টি আসনেই প্রার্থী দেবে বলে জানিয়েছে। গত বুধবারও উত্তর প্রদেশে সমাজবাদী পার্টির মুখপাত্র উদয়বীর সিংয়ের সঙ্গে আম আদমি পার্টির উত্তর প্রদেশ প্রধানের বৈঠক হয়েছে। উদয়বীর সিং অখিলেশ যাদবের ঘনিষ্ঠ বলেই খবর। তারপরেই জল্পনার পারদ চড়েছিল। কিন্তু শেষ পর্যন্ত সমীকরণ সফল হয়নি। আপ একক ভাবে লড়াইয়ে যাওয়ার সিদ্ধন্ত নিয়েছে।

পৃথক মতাদর্শ

পৃথক মতাদর্শ

সমাজবাদী পার্টির সঙ্গে জোটে না যাওয়ার আরেকটি কারণ হিসেবে বলা হয়েছে মতাদর্শগত বিভেদ। সেকারণেই আরও জোট সম্ভব হচ্ছে না। যদিও সূত্রের খবর মধ্য উত্তর প্রদেশে আসন দাবি করেছিল আম আদমি পার্টি। কারণ দিল্লির দৌলতে তাঁরা ভেবেছিল মধ্য উত্তর প্রদেশে ভাল ফল করতে পারবে। কিন্তু সমাজবাদী পার্টি সেই আসন ছাড়তে নারাজ। কারণ গত বিধানসভা ভোটে ভাল এই কেন্দ্রগুলিতে ভাল ভোট পেয়েছে সমাজবাদী পার্টি। সেকারণেই মধ্য উত্তর প্রদেশের কোনও কেন্দ্রই ছাড়তে রাজি হননি অখিলেশ যাদব।

আরএলডির সঙ্গে জোট

আরএলডির সঙ্গে জোট

ইতিমধ্যেই আর এলডির সঙ্গে জোট গড়ে ফেলেছে অখিলেশের দল। তারা একসঙ্গে সভাও করেছে। এদিকে সমাজবাদী পার্টির দিল্লি প্রধান দাবি করেছেন তাঁরা ইতিমধ্যেই ইস্তেহারে যে বিষয়গুলির উপর জোর দিচ্ছে সেটা দিল্লির আদলেই তৈরি হয়েছে। ভাল সরকারি পরিষেবা। বাড়ি বাড়ি পানীয় জল। বিনামূল্যে কৃষকদের বিদ্যুৎ। মডেল স্কুল, বেকার যুবকদের মাসে ৫০০০ টাকা করে ভাতা। সেই সঙ্গে কর্মসংস্থানের প্রতিশ্রুতি। এই সবগুলির সঙ্গে সমাজাবাদী পার্টির মতাদর্শ মিলছে না বলেই দাবি করেছেন আম আদমি পার্টির উত্তর প্রদেশ প্রধান সঞ্জয় সিং।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Uttar Pradesh assemvly election update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X