• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রুশদের থেকে তেল বা রাশিয়া থেক কেনা নিয়ে মার্কিনীদের মুখে ঝামা ঘষলেন জয়শঙ্কর , প্রশংসা শিবসেনা সাংসদের

Google Oneindia Bengali News

মহারাষ্ট্রে তাদের সঙ্গে গাঁটছড়া ছিঁড়ে গিয়েছে। শিবসেনা নেতারা এখন অহর্নিশ বিজেপি নেতাদের বিপক্ষে কথা বলে থাকেন। বিজেপি চালিত কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সুর চড়ান, কিন্তু একটু অন্য পথে হাঁটলেন শিবসেনা সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদী। দেশের বিদেশ মন্ত্রীর প্রশংসা করেন তিনি।

Recommended Video

করোনা আপডেট: ফের হাজারের ওপরে দৈনিক সংক্রমণ, বাড়ল মৃতের সংখ্যাও

রুশ তেল কেনা নিয়ে মার্কিনীদের মুখে ঝামা ঘষলেন জয়শঙ্কর , প্রশংসা শিবসেনা সাংসদের

ভারতের শক্তি আমদানির বিষয়ে মার্কিন যুক্তরাষ্ট্রে জিজ্ঞাসা করা একটি প্রশ্নের উত্তরে বিদেশ মন্ত্রী এস জয়শঙ্করের উত্তরকে 'অসাধারণ' বলে অভিহিত করেছেন। পূর্বে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) মিত্র এবং এখন প্রতিদ্বন্দ্বী শিবসেনার নেতার পক্ষে কেন্দ্রীয় সরকারের প্রশংসা করা স্বাভাবিক চিত্র নয়, কারণ শিবসেনা প্রায়শই দেশের নিরাপত্তা এবং বিদেশ নীতির জন্য কেন্দ্রের বিজেপি সরকারকে লক্ষ্য করে বাক্যবাণ ছুঁড়ে আসে। এবার তাঁর উলটো ছবি দেখা গিয়েছে।

বিদেশ মন্ত্রী এস জয়শঙ্করের উত্তর সোশ্যাল মিডিয়ায় প্রচুর প্রশংসিত হচ্ছে, তবে শিবসেনার মুখপাত্র এবং রাজ্যসভার সদস্য প্রিয়াঙ্কা চতুর্বেদীও বিদেশ মন্ত্রীর উত্তরের প্রশংসা করেছেন। জয়শঙ্করের মন্তব্যের ভিডিও টুইট করে প্রিয়াঙ্কা চতুর্বেদী লিখেছেন, 'বিদেশ মন্ত্রীর কাছ থেকে চমৎকার জবাব।'

আসলে রাশিয়ার কাছ থেকে ভারতের তেল কেনা নিয়ে প্রশ্নের জবাবে ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর ওয়াশিংটনে এক সাংবাদিককে বলেন, 'আপনি তেল কেনার কথা বলেছেন। আপনি যদি রাশিয়া থেকে শক্তি কেনার কথা বলছেন। তাহলে আমি আপনাকে ইউরোপের দিকে তাকানোর পরামর্শ দেব। আমরা কিছু শক্তি কিনি যা আমাদের শক্তি নিরাপত্তার জন্য প্রয়োজনীয়, কিন্তু আমরা যদি পরিসংখ্যান দেখি, তাহলে সম্ভবত আমাদের এক মাসের রাশিয়ান তেল ক্রয় করার পরিমাণ ইউরোপের এক বেলায় তেল কেনার চেয়ে কম।

মার্কিন যুক্তরাষ্ট্রে 'টু প্লাস টু' মন্ত্রী পর্যায়ের বৈঠকের পর বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এবং মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন এবং মার্কিন প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিনের সাথে যৌথ বৈঠক করেছেন। এক সংবাদ সম্মেলনে এই কথা বলেন। জয়শঙ্কর বলেছিলেন যে ভারত ভারতীয় পার্লামেন্ট, জাতিসংঘ এবং অন্যান্য ফোরামে (রাশিয়া-ইউক্রেন যুদ্ধের বিষয়ে) বেশ কয়েকটি বিবৃতি দিয়েছে, যা তার অবস্থানকে জোরদার করেছে।

৩১ মে ২০১৯-এ, জয়শঙ্কর পররাষ্ট্র মন্ত্রীর অফিসে নিযুক্ত হন। তাঁর আগে ৩০ মে ২০১৯-এ ক্যাবিনেট মন্ত্রী হিসাবে শপথ নেন। ৫ জুলাই ২০১৯-এ, তিনি গুজরাট রাজ্য থেকে ভারতীয় জনতা পার্টি থেকে রাজ্যসভায় সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি প্রয়াত সুষমা স্বরাজের স্থলাভিষিক্ত হন যিনি নরেন্দ্র মোদীর সরকারে তার প্রথম মেয়াদে পররাষ্ট্রমন্ত্রী ছিলেন।

English summary
shivsena MP praises s jaishankar on Americas oil buying issue
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X