Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রোহিঙ্গা উদ্বাস্তু সমস্যা নিয়ে রাজনাথের কড়া বার্তা, সীমান্তে কড়া প্রহরা বাড়ছে

  • Posted By:
Subscribe to Oneindia News

রোহিঙ্গা ইস্যুতে এবার সরব হলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেন , রোহিঙ্গা দেশের জন্য একটি ভয়ঙ্কর দিক হয়ে দাঁড়াচ্ছে। গোটা বিষয়টিকে কড়া হাতে দমন করতে হবে।

রোহিঙ্গা উদ্বাস্তু সমস্যা নিয়ে রাজনাথের কড়া বার্তা, সীমান্তে কড়া প্রহরা বাড়ছে

রোহিঙ্গা উদ্বাস্তু মুসলিমদের প্রসঙ্গে একটি প্রশ্নের উত্তরে রাজনাথ বলেন ,অবৈধভাবে যাঁরা ভারতে ঢুকছে তাঁদের নিয়ে সমস্যা কড়া হাতে দমন করা হবে। উল্লেখ্য়, বহুদিন ধরেই বাংলাদেশ সবহ ভারতেও উদ্বাস্তু রোহিঙ্গা মুসলিমরা মায়ানমার থেকে অনুপ্রবেশ করছেন। ভারতে ঢুকে বারতের বিভিন্ন জায়গার পাশাপাশি জম্মু ও কাশ্মীরেও ঢুকে পড়েছেন বহু রোহিঙ্গা।

গতমাসেই কেন্দ্রের তরফে বলা হয়েছে, ধীরে ধীরে ভারতে আসা উদ্বাস্তু রোহিঙ্গারা ভারতের নিরাপত্তার দিক দিয়ে একটি বড় সমস্যা হয়ে উঠছেন। এঁদের অনেকের সঙ্গে জঙ্গি গোষ্ঠীর যোগ রয়েছে বলেও ইঙ্গিত মিলেছে কেন্দ্রীয় সরকারের রিপোর্টে।

গতমাসেই স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে জানানো হয়েছে প্রায় ৪০ হাজার রোহিঙ্গা ভারতে ঢুকে পড়েছেন। এঁরা প্রত্যেকেই অবৈধভাবে ভারতে ঢুকছেন। বিশেষত জম্মু, হায়দরাবাদ, হরিয়ানা, উত্তর প্রদেশ, দিল্লি ,রাজস্থান এলাকায় এঁরা ঘাঁটি গেড়ে বসছেন। এবার এই উদ্বাস্তুদের অবৈধ অনুপ্রবেশ রুখতে তথা দেশের নিরাপত্তার কারণে সীমান্তেবর্তী অঞ্চলে আরও বাঙ্কার তৈরি করছে ভারত।

English summary
Terming Rohingya refugees as a threat to national security, Union home minister Rajnath Singh said on Tuesday that the issue will be dealt with a firm hand.
Please Wait while comments are loading...