Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

তাজমহলে বসে শিব চালিসা পাঠ, আটক হিন্দুত্ববাদী সংগঠনের বেশ কয়েকজন

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

তাজমহল চত্বরে বসে 'শিব চালিসা' পাঠ করায় আটক করা হল রাষ্ট্রীয় স্বাভিমান দল ও হিন্দু যুব বাহিনীর বেশ কয়েকজন সদস্যকে। তাঁদের দাবি, হিন্দুদের একটি শিব মন্দির ভেঙে সেখানে তাজমহল গড়ে তোলা হয়েছে। পরে অবশ্য লিখিতভাবে ক্ষমা চাওয়ায় ধৃতদের ছেড়ে দেওয়া হয়। এই ঘটনায় উত্তেজনার সৃষ্টি হয় এলাকায়।

তাজমহলে বসে শিব চালিসা পাঠ, আটক হিন্দুত্ববাদী সংগঠনের বেশ কয়েকজন

[আরও পড়ুন: তাজমহলের চারপাশ ঝাড়ু দিতে চলেছেন যোগী আদিত্যনাথ, কর্মসূচি ঘিরে চাঞ্চল্য]

তাজমহল নিয়ে বিতর্ক থামতেই চাইছে না। দিন কয়েক আগে তাজমহলকে হিন্দুদের শিব মন্দির হিসেবে দাবি করে বিতর্ক বাড়িয়েছিলেন বিজেপি নেতা সুব্রক্ষ্মণ্যম স্বামী। বিজেপি নেতার সেই মন্তব্যের সূত্র ধরেই তাজমহল চত্বরে শিবের মন্ত্রোচ্চারণ করতে বসে ওই দল। আইন-শৃঙ্খলার সমস্যা হতে পারে আঁচ করে সঙ্গে সঙ্গেই সেখানে মোতায়েন সিআইএসএফ তাদের আটক করে পুলিশের হাতে তুলে দেয়। পরে অবশ্য লিখিত ক্ষমা চাওয়ায় তাদের ছেড়ে দেওয়া হয়। তাজমহল লাগোয়া একটি মসজিদে যাওয়ার অনুমতি বর্তমানে শুধুমাত্র মুসলিমদেরই রয়েছে।

তাজমহলে বসে শিব চালিসা পাঠ, আটক হিন্দুত্ববাদী সংগঠনের বেশ কয়েকজন

সম্প্রতি বেশ কিছুদিন ধরেই তাজমহল নিয়ে বিতর্ক চলছে উত্তরপ্রদেশে। প্রথমে উত্তরপ্রদেশের পর্যটন পুস্তিকা থেকে তাজমহলকে বাদ দেওয়া হয়। এরপর বিজেপি বিধায়ক সঙ্গীত সোম তাজমহলকে দেশের সংস্কৃতির কলঙ্ক বলে বসেন। এই মন্তব্য়ের জেরে বিজেপি যেমন তাঁর থেকে দুরে সরে যায়, তেমনই এই মন্তব্যের ব্যাখ্যা চেয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্য়নাথও। কিন্তু সেই রেশ কাটার আগেই বিজেপি নেতা সুব্রক্ষ্মণ্যম স্বামী দাবি করেন, তাজমহল আসলে হিন্দুদের শিবমন্দির। এমনকি তেজো মহালয় নাম থেকেই তাজমহল নাম দেওয়া হয়েছে।

তাজমহলে বসে শিব চালিসা পাঠ, আটক হিন্দুত্ববাদী সংগঠনের বেশ কয়েকজন

এদিকে বিতর্ক থামাতে ২৬ অক্টোবরই তাজমহল ঘুরে দেখতে যাচ্ছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী। সেখানে গিয়ে তাজমহলের চারপাশ ঝাড় দেবেন বলেও ঠিক করেছেন।

English summary
Members of two right wing detained after chanting Shiv chalisa at Tajmahal, later they were released after submitting apology letter
Please Wait while comments are loading...