'চুপ থাকার অধিকার' নিয়ে অর্ণব গোস্বামীকে একথা জানাল দিল্লি হাইকোর্ট

  • Posted By:
Subscribe to Oneindia News

কংগ্রেস সাংসদ শশী থারুরের স্ত্রী সুনন্দা পুষ্করের মৃত্যু নিয়ে এক 'ডিবেট' এর আয়োজন করেছিল রিপাবলিক চ্যানেল কর্তৃপক্ষ ও অর্ণব গোস্বামী। সেই ডিবেট বা তর্ক সভার সম্প্রচার করা থেকে রিপাবলিক টিভিকে আটকে দেয় দিল্লি হাইকোর্ট। আদালত জানিয়েছে, বিষয়টিতে শশী থারুরের 'চুপ থাকার অধিকার' বা 'রাইট টু সাইলন্স'-কে সম্মান জানানো উচিত। এবিষয়ে চ্য়ানেলের সাংবাদিক তথা ম্যানেজিং ডিরেক্টর অর্ণব গোস্বামীকে সতর্ক করে দেয়।

'চুপ থাকার অধিকার' নিয়ে অর্ণব গোস্বামীকে একথা জানাল দিল্লি হাইকোর্ট

দিল্লি হাইকোর্টের জাস্টিস মনমোহন জানিয়েছেন ,এক্ষেত্রে খবর সম্প্রচারের অধিকার কেড়ে নেওয়া হচ্ছে না। তবে এবিষয়ে একটি ভারসাম্য মেনে চলা হচ্ছে। সুনন্দা পুষ্কর সংক্রান্ত বিষয়ের এই তর্কসভার সম্প্রচারের আগে তাঁর স্বামী শশী থরুরকে একটি নোটিশ পাঠানোর কথা বলে আদালত। এই নোটিস রিপাবলিক চ্যানেল কর্তৃপক্ষকেই পাঠাতে হবে বলে জানানো হয়েছে।

বিচারপতি জানিয়েছেন, প্রত্যেক ব্যাক্তিরই চুপ থাকার অধিকার রয়েছে। কোনও ইস্যুতে তাঁকে জোর করে কথা বলানোর অধিকার কারোররই নেই। উল্লেখ্য, অর্ণব গোস্বামীর বিরুদ্ধে শশী থারুরের দায়ের করা ২০০ কোটি টাকার মানহানি মামলা চলাকালীনই এই কথা জানায় আদালত। উল্লেখ্য, এর আগে সুনন্দা পুষ্করের মৃত্যু নিয়ে ওই চ্যানেলটি একটি অনুষ্ঠান সম্প্রচার করায় , তা নিয়েই ৩ টি আলাদা আবেদন আদালতে করেন শশী থরুর।

English summary
The Delhi High Court on Friday refused to restrain journalist Arnab Goswami and his Republic TV from airing news or debate on Shashi Tharoor’s wife Sunanda Pushkar’s death case but asked them to respect the Congress MP’s “right to silence”.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.