• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Air India: সত্যিই কি এয়ার ইন্ডিয়ার মালিকানা যাচ্ছে টাটার হাতে? জানুন আসল সত্যি

  • |
Google Oneindia Bengali News

টাটার হাতে এয়ার ইন্ডিয়ার মালিকানা যাওয়া নিয়ে যে জল্পনা তৈরি হয়েছিল। তাতে জল ঢালল কেন্দ্র। সেই খবর সম্পূর্ণ ভুল বলে জানিয়ে দিল কেন্দ্রীয় সরকার। গত কয়েকমাস ধরে এয়ার ইন্ডিয়া সরকার বিক্রি করে দিতে পারে বলে জল্পনা চলছিল। কিন্তু আজ শুক্রবার এক সংবাদমাধ্যম জানায় যে নিলামে সবচেয়ে বেশি দর হাঁকিয়ে এয়ার ইন্ডিয়া কিনে নেয় টাটাগোষ্ঠী।

টাটার এয়ার ইন্ডিয়া কিনে নেওয়ার খবর ভুয়ো বলল কেন্দ্র

এই বিমান সংস্থা কেনার দৌঁড়ে টাটা বনাম স্পাইস জেটের প্রতিষ্ঠাতা অজয় সিংয়ের জোরদার টক্কর চলে। তবে শেষ পর্যন্ত, বাজিমাত করে টাটা গোষ্ঠী। এমনটাই ওই খবরে দাবি করা হয়। কিন্তু সরকারের তরফে সেই খবরকে ভুয়ো বলে উড়িয়ে দেওয়া হয়েছে।

এই প্রসঙ্গে Secretary, DIPAM এর তরফে একটি টুইট করা হয়েছে। সেখানে স্পষ্ট ভাবে বলা হয়েছে যে, এয়ার ইন্ডিয়ার মালিকানা দেওয়ার জন্যে কেন্দ্র দরপত্র গ্রহণ করেছে এই কথা সত্যি। যদিও এই বিষয়ে সরকার কি সিদ্ধান্ত নিয়েছে সেটি সঠিক ভাবে জানিয়ে দেওয়া হবে। তবে টাটা এয়ার ইন্ডিয়া কিনে নিয়েছে বলে যে খবর করা হচ্ছে তা সম্পূর্ণ ভুয়ো বলে দাবি করা হয়েছে ওই টুইটে।

উল্লেখ্য, বহুদিন ধরেই এয়ার ইন্ডিয়াকে নিয়ে পদক্ষেপের পথে হাঁটতে শুরু করে মোদী সরকার। এরপর কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রকের দায়িত্ব যায় জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার কাঁধে। তিনি মন্ত্রকের মসনদে বসতেই এয়ার ইন্ডিয়া নিয়ে বড়সড় পদক্ষেপ নিয়েছেন বলে দাবি করে একাধিক সংবাদ মাধ্যম।

একাধিক সংবাদমাধ্যমে দাবি করা হয় যে কেন্দ্রীয়মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া জানিয়েছিলেন যে ১৫ সেপ্টেম্বরের মধ্যে ইয়ার ইন্ডিয়ার বিলগ্নিকরণ ইস্যুতে দরপত্র জমা দিতে হবে। তারপরই সিদ্ধান্তের পথে এগিয়ে যাবে কেন্দ্র। আর এই বক্তব্যের মাঝেই এক সংবাদমাধ্যমে দাবি করে যে, টাটা নাকি কিনে ফেলেছে এয়ার ইন্ডিয়া।

শুধু মাত্র নাকি আনুষ্ঠানিক ভাবে ঘোষণাই বাকি রয়েছে। একাধিক সংবাদমাধ্যম সেই খবর প্রকাশ করে। তাঁদের দেখে খবর প্রকাশ করে ওয়ান ইন্ডিয়া বাংলাও। কিন্তু সরকারের তরফে এই খবর ভুয়ো জানাতেই খবর পরিবর্তন করে নেওয়া হয়। পাঠকদের সামনে নতুন খবর তুলে ধরা হয়।

উল্লেখ্য, বহু দিন ধরেই ঋণের বোঝা কাঁধে নিয়ে এগিয়ে যাচ্ছে এয়ার ইন্ডিয়া। আপাতত ৪৩ হাজার কোটি টাকার ঋণের বোঝা রয়েছে এয়ার ইন্ডিয়ার কাঁধে। এদিকে প্রদেয় ঋণের অঙ্কের ২২ হাজার কোটি টাকা এয়ার ইন্ডিয়া অ্যাসেট হোল্ডিং লিমিটেডের কাছে হস্তান্তরিত করা হয়েছে। এদিকে অলাভজনক এই সংস্থা করোনাকালে আরও বেশি ক্ষতিগ্রস্ত হয়ে যায়। এমন ঋণের অঙ্কের বোঝা মাথায় নেওয়া সংস্থাকে টাটারা গ্রহণ করে কোনপথে চালিত করে, তা নিয়ে রয়েছে জল্পনা। জানা গিয়েছে, এয়ার ইন্ডিয়ার মালিকানা ছাড়াও এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের সম্পূর্ণ মালিকানা বিক্রি করার আলোচনা চলছে।

English summary
Report of Tata Son's Air India bid winning is incorrect: Govt
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X