রাহুল গান্ধীর নাম লেখা অ-হিন্দু রেজিস্টারে, ঘোষণা সোমনাথ মন্দির কর্তৃপক্ষের, ফের উসকে গেল বিতর্ক

  • Posted By:
Subscribe to Oneindia News

রাহুল গান্ধী হিন্দু না অ-হিন্দু তা নিয়ে গুজরাতে ভোটের আগে জমজমাট তরজা শুরু হয়েছে। সোমনাথ মন্দির দর্শনে গিয়েছিলেন রাহুল। যা নিয়ে ফের একবার কংগ্রেস-বিজেপি সম্মুখ সমরে নেমে পড়েছে। বুধবার একটি রেজিস্টারের পাতায় রাহুলের নাম লেখা নিয়ে তুলকালাম হয়। বিজেপি দাবি কের রাহুল অ-হিন্দু হিসাবে নিজেকে পরিচয় দিয়ে সই করেছেন।

রাহুল গান্ধীর নাম লেখা অ-হিন্দু রেজিস্টারে

এদিকে কংগ্রেস সেই অভিযোগ সরাসরি নস্যাৎ করে দেয়। পাশাপাশি রাহুলের হিন্দু হওয়ার প্রমাণ হিসাবে তিনটি ছবিও প্রকাশ করে। যা প্রমাণ করবে রাহুল আসলে হিন্দু। এই ঘটনায় এবার মুখ খুলেছে সোমনাথ মন্দির কর্তৃপক্ষ।

মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, আমাদের রীতি অনুযায়ী অ-হিন্দুদের নাম রেজিস্টারে লিখতে হয়। রাহুল গান্ধীর নাম তাঁর মিডিয়া কো-অর্ডিনেটর অ-হিন্দু রেজিস্টারে নথিভুক্ত করিয়েছে।

এই ঘটনায় মন্দির ট্রাস্টের কোনওভূমিকা নেই বলেও সোমনাথ মন্দির কর্তৃপক্ষের তরফে পিকে লেহরি দাবি করেছেন। এমনকী দর্শনার্থীদের রেজিস্টারে এই মন্দিরকে অনুপ্রেরণার স্থান বলেও উল্লেখ করেছেন।

এর আগে বিজেপি রাহুলকে নিয়ে মিথ্যাচার করছে বলে অভিযোগ করে কংগ্রেস। শুধু তাই নয়, রাহুল পৈতেধারী শিবভক্ত ব্রাহ্মণ বলেও দাবি করা হয়। তবে সোমনাথ মন্দিরে তাঁর মিডিয়া কো-অর্ডিনেটর যে কাণ্ড করেছেন তাতে ফের বিতর্ক শুরু হয়েছে।

প্রসঙ্গত, বিজেপি-র তথ্যপ্রযুক্তি সেলের প্রধান অমিত মালব্য টুইটারে ভিজিটার্স বুক-এর একটি পাতা বুধবার পোস্ট করেন। অমিতের দাবি, এটা সোমনাথ মন্দিরের ভিজিটার্স রেজিস্টারের পাতা। বুধবার রাহুল গান্ধী সোমনাথ মন্দিরে গিয়েছিলেন। সে সময় নাকি রাহুল গান্ধী ও কংগ্রেস সাংসদ আহমেদ প্যাটেল এতে সই করেন। পরে কংগ্রেসের তরফে আর একটি ভিজিটার্স বুকের পাতা প্রকাশ করা হয় যেখানে সেই অভিযোগ মিথ্যা বলে দাবি করা হয়। তবে সোমনাথ মন্দির কর্তৃপক্ষের দাবিতে ফের নতুন বিতর্কের অধ্যায় শুরু হল।

English summary
Rahul’s media coordinator wrote his name in non-Hindu register, says Somnath Temple authority

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.