ধর্ষণকাণ্ডের প্রতিবাদ ,মধ্যরাতে রাজধানীর রাস্তায় মিছিল রাহুল-প্রিয়াঙ্কার, জমায়েত কংগ্রেসের

Subscribe to Oneindia News

কাঠুয়া থেকে উন্নাও, ছবিটা একই। কোথাও এক নিষ্পাপ বালিকাকে মন্দিরের মধ্যে ধর্ষণের অভিযোগ রয়েছে, কোথাও প্রভাবশালী নেতা নিজের বাড়িতে কিশোরীকে জোর করে তুলে নিয়ে গিয়ে ধর্ষণে অভিযুক্ত। আর দেশের এই লজ্জায় যখন গর্জে উঠেছে কাশ্মীর থেকে কন্য়াকুমারী, তখন সেই প্রতিবাদ আন্দোলনে সামিল হল কংগ্রেসও। বৃহস্পতিবার মধ্যরাতে এই সমস্ত ধর্ষণকাণ্ডের প্রতিবাদে রাজধানীর দিল্লির রাজপথে প্রতিবাদ মিছিলে অংশ নেন রাহুল গান্ধী সহ কংগ্রেসের নেতারা।

ধর্ষণের প্রতিবাদে মাধ্যরাতে রাজধানীর রাস্তায় রাহুল-প্রিয়াঙ্কার, জমায়েত কংগ্রেসের


মধ্য়রাতের এই প্রতিবাদ মিছিলে রাহুলের সঙ্গে এদিন ছিলেন প্রিয়াঙ্কাও। মিছিল ঘিরে জমায়েত হয় বহু কংগ্রেস কর্মীর। উপস্থিত ছিলেন দেশের প্রথম সারির কংগ্রেস নেতারা। মিছিলে অংশ নেন গুলাম নবী আজাদের মতো বর্ষীয়ান নেতারা। এই প্রতিবাদ আন্দোলনে সামিল হতে সকলকে আহ্বান করেন রাহুল। টুইটারে জানান মোমবাতি মিছিলের মাধ্যমে রাজধানীর রাজপথে চলবে এই প্রতিবাদ মিছিল। নয়াদিল্লির ইন্দিরা গেটে র সামনে চলে কংগ্রেসের এই প্রতিবাদ আন্দোলন।


এর আগে কাঠুয়া ধর্ষণকাণ্ড নিয়ে রাহুল গান্ধী বলেন, এই অত্যাচার কল্পনারও অতীত। এই কাণ্ডের দোষীকে কখনওই ছেড়ে দেওয়া উচিতনয়। উল্লেখ্য, কাঠুয়া গণধর্ষণকাণ্ড নিয়ে রীতিমত ক্ষোভে ফুটছে গোটা দেশ। সেখানে এক ৮ বছরের মেয়েকে মন্দিরের ভিতর টানা এক সপ্তাহেরও বেশি সময় ধরে গণধর্ষণ করা হয় বলে অভিযগো। শুধু তাই নয়, ক্রমাগত ড্রাগ খায়িয়ে ছোট্ট শিশুটিতে অচৈতন্য করে চলে নারকীয় অত্যাচার। এরপর তাকে হত্যা করা হয়। অন্যদিকে , উত্তর প্রদেশের উন্নাওতে ওএক কিশোরীকে ধর্ষণের অভিযোগ রয়েছে বিজেপি বিধায়ক কুলদীপ সেনগরের উপর। যে ঘটনা নিয়েও সরব হয়েছে দেশ।

English summary
Rahul observes candlelight vigil at India Gate to protest against Kathua rape case

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.