• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

LAC নিয়ে বিতর্কিত মন্তব্য, ভিকে সিংয়ের অপসারণ চেয়ে টুইট রাহুল গান্ধীর

চিনের থেকে বেশি এলএসি অতিক্রম করেছে ভারতীয় সেনা। লাদাখ নিয়ে প্রকাশ্যেই এমন দাবি করেছেন বিজেিপ মন্ত্রী ভিকে সিং। বিজেপি মন্ত্রীর এই মন্তব্য দাবানলের মতো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। গত এক বছর ধরে লাদাখে চিনে সঙ্গে ভারতের প্রতিরোধের স্পৃহা একেবারে ধুলোয় মিশিয়ে দিয়েছেন তিনি। ভারতীয় জওয়ানদের এক প্রকার অপমান করা হয়েছে অভিযোগ করে ভিকে সিংয়ের অপসারণ দাবি করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

LAC নিয়ে বিতর্কিত মন্তব্য

রাহুল গান্ধী অভিযোগ করেছেন বিজেপি নেতা লাদাখ ইস্যুতে চিনকে সাহায্য করছেন। এই ধরনের মন্তব্য চিনকে আরও উস্কানি দেওয়ার কাজ করে। গত এক বছর ধরে সবরকম কঠিন পরিস্থিতির মধ্যে লাদাখে জওয়ানরা চিনা বাহিনীর বিরুদ্ধে প্রতিরোধ তৈরি করে রয়েছে। তাঁদের সেই প্রতিরোধ স্পৃহাকে মুহূর্তে নষ্ট করে দিয়েছেন বিজেপি মন্ত্রী। কেন্দ্রীয় সড়ক পরিবহণ ও জাতীয় সড়ক মন্ত্রকের প্রতিমন্ত্রী ভিকে সিং গত রবিবার মাদুরাইয়ের একটি অনুষ্ঠানে এই বিতর্কিত মন্তব্য করেছিলেন।

ভিকে সিংয়ের সেই মন্তব্য উল্লেখ করে পাল্টা টুইট করেন চিনের বিদেশমন্ত্রকের মুখপাত্র। টুইটে তিনি লিখেছিলেন এতেই স্পষ্ট হয়ে গিয়েছে লাদাখের আসল সমস্যা কোথায়। বারবার ভারতকে নিয়ন্ত্রণ রেখার মেনে চলতে বলা হয়েছে। যাতে দুই দেশের মধ্যে শান্তি ও স্থিতাবস্থা বজায় থাকে সেকারণেই এটা করতে বলা হয়েছে। ভিকে সিং নিজের মন্তব্যে এক প্রকার চিনকে পাল্টা ভারতের দিকে দোষারোপ করার সুযোগ করে দিয়েছে বলে অভিযোগ করেছেন।

ভিকে সিং এদিন দািব করেছিলেন, চিন যদি ১০ বার এলএসি লঙ্ঘন করে থাকে তাহলে ভারত ৫০ বার সেটা লঙ্ঘন করেছে। ভিকে সিংয়ের এই মন্তব্য খবরের শিরোনামে আসার সঙ্গে সঙ্গে চিনের বিদেশমন্ত্রকের মুখপাত্র টুইট করে জানায় ভারতের মৌখিক স্বীকারোক্তি বলে মন্তব্য করেছেন। ভারতের উচিত নিয়ন্ত্রণ রেখা মেনে চলা। এতে দুই দেশের মধ্যেই শান্তি ও স্থিতাবস্থা বজায় থাকবে বলে টুইট করা হয়েছে চিেনর পক্ষ থেকে।

English summary
Rahul Gandhi slams VK sing over his LAC remark
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X