• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দেশে ফের মহার্ঘ জ্বালানি তেল, 'এবার থালা বাজাও!' বলে কেন্দ্রকে তীব্র কটাক্ষ রাহুল গান্ধীর

কেন্দ্রকে তীব্র কটাক্ষ রাহুল গান্ধীর
Google Oneindia Bengali News

ফেলে আসা ২০২১ সালের শেষ কয়েক মাসে বলে বলে দাম বৃদ্ধি হয়েছে দেশে পেট্রোল ডিজেলের। সবকটি মহানগরীতেই একের পর এক সেঞ্চুরি হাঁকিয়েছে জ্বালানি তেল। এককথায় জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির জ্বালায় নাজেহাল হতে হয়েছে ভারতের আম আদমিকে। বাইকিং থেকে গাড়িতে ভ্রমণ, সবেতেই হাতে দামের ছ্যাকা! আর পাশাপাশি পরিবহণের ক্ষেত্রেও মূল্যবৃদ্ধির সরাসরি এসে পড়েছে গোটা দেশের আভ্যন্তরীণ বাজারে, আর যার জেরে চিন্তার ভাঁজ আরও বেশিকরে পড়েছিল জনতার কপালে। তবে প্রায় ৪মাস তেলের দাম অপরিবর্তিত থাকায় ক্রমশ স্বস্তির নিঃশ্বাস ফেলতে সবে শুরু করেছিলেন দেশবাসী। কিন্তু বিধি বাম! ফের দাম বাড়ল জ্বালানির।

বাড়ল জ্বালানি তেলের দাম

বাড়ল জ্বালানি তেলের দাম

দেশজুরে জ্বালানির দাম ১০০টাকা পার করার পর প্রায় ১৩৭দিন অপরিবর্তিত রাখা হয়েছিল পেট্রোল, ডিজেলের দাম। কিন্তু এদিন ফের বাড়ল সেই মূল্য। পেট্রল ডিলার্স অ্যাসোসিয়েশনের নোটিস অনুযায়ী সোমবার রাত থেকেই দেশজুরে কার্যকর হয়েছে তেলের নতুন বর্ধিত মূল্য। হিসেব অনুযায়ী, কলকাতায় পেট্রোলের দাম লিটার প্রতি ৮৪ পয়সা বেড়ে দাঁড়াল ১০৫টাকা ৫১ পয়সা। সেই সঙ্গে ডিজেলের দাম লিটার প্রতি ৮৩ পয়সা বেড়ে দাঁড়িয়েছে ৯০টাকা ৬২ পয়সা। তেলের সঙ্গেই পাল্লা দিয়ে বৃদ্ধি পাচ্ছে রান্নার গ্যাসের দামও। সিলিন্ডার প্রতি রান্নার গ্যাসের দাম ৫০টাকা বেড়ে গেল, ফলে দাম দাঁড়াল ৯৭৬ টাকা। আর এতেই জোর ধাক্কা মধ্যবিত্তের পকেটে।

রাহুলের কটাক্ষ

রাহুলের কটাক্ষ

কেন্দ্রের জ্বালানি তেলের দাম বৃদ্ধির সিদ্ধান্ত সামনে আসার সঙ্গে সঙ্গে জোরদার কটাক্ষ করার কোনও সুযোগ ছারেননি কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সরাসরি তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকারকে বাক্যবাণে বিদ্ধ করে টুইট করে লিখেছেন, "গ্যাস, ডিজেল ও পেট্রোলের দামের ওপর আরোপিত 'লকডাউন' তুলে নেওয়া হয়েছে। এখন সরকার ক্রমাগত দামের 'উন্নয়ন' করবে। প্রধানমন্ত্রীকে মূল্যস্ফীতি মহামারী সম্পর্কে জিজ্ঞাসা করুন, তিনি বলবেন # থালিবাজাও" আর তাঁর এই নয়া মন্তব্য ঘিরে এই মুহূর্তে চর্চার ঝড় দেশের রাজনৈতিক মহলে।

অধীর রঞ্জনের মন্তব্য

অধীর রঞ্জনের মন্তব্য

বাংলার প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী বরাবরই কেন্দ্রের খুঁটিনাটি নানা বিষয়ে প্রতিবাদ জানান, এই ক্ষেত্রেও তার ব্যাতিক্রম নয়। এদিন তিনি বলেন, "আমরা বলেছিলাম যে বিধানসভা নির্বাচনের পরে জ্বালানির দাম অত্যধিক বৃদ্ধি পাবে, আমরা সঠিক প্রমাণিত হয়েছি। মোদি সরকার দরিদ্রদের লুট করতে মোটেও অনিচ্ছুক নয়। লোকসভার ভিতরে আমরা এর বিরুদ্ধে দাঁড়াব, আর বাইরে লড়বে সাধারণ মানুষ।"

 'সপা'র পক্ষে জয়া বচ্চনের বক্তব্য

'সপা'র পক্ষে জয়া বচ্চনের বক্তব্য

অন্যান্য বিরোধী নেতাদের মধ্যে, সমাজবাদী পার্টির (সপা) সাংসদ জয়া বচ্চনও কেন্দ্রীয় সরকারের এই সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তিনি তিরস্কারের স্বরে বলেছেন, কেন্দ্রীয় সরকার এভাবেই বিশ্বাসভঙ্গ করে, অখিলেশ যাদব তাঁর প্রচারে বারবার বলেছেন যে আপনারা অর্থাৎ আম জনতা সতর্ক থাকুন, নির্বাচনের পরে তেলের দাম বাড়তে চলেছে। পাশাপাশি তিনি কটাক্ষের সুরে বলেন কারা যে বিজেপিকে ক্ষমতায় এনেছে কীজানি!। আর পর পর বিরোধীদের এহেন কটাক্ষে সরগরম দেশের রাজনৈতিক মহল।

দিল্লির তিন কর্পোরেশন জুড়ে হবে একটি, আগামী সপ্তাহেই বিল পেশ দিল্লির তিন কর্পোরেশন জুড়ে হবে একটি, আগামী সপ্তাহেই বিল পেশ

English summary
rahul gandhi mocks central government over fuel price hike
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X