স্বয়ংসেবকদের সঙ্গে সেনাবাহিনীর তুলনা! রাহুলের নিশানায় আরএসএস প্রধান

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

রাহুলের নিশানায় আরএসএস প্রধান মোহন ভগবত। রবিবার বিহারে করা ভগবতের মন্তব্যের জেরে সোমবার সকালে তাঁকে কড়া আক্রমণ করেন রাহুল। ভগবতের মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে, সাফাই দিয়েছে আরএসএস।

স্বয়ংসেবকদের সঙ্গে সেনাবাহিনীর তুলনা! রাহুলের নিশানায় আরএসএস প্রধান

রবিবার বিহারে আরএসএসকর্মীদের সভায় আরএসএস প্রধান মোহন ভগবত বলেন, যদি প্রয়োজন পড়ে, তাহলে আরএসএসকর্মীদের তিনদিনের মধ্যেই ট্রেনিং দিয়ে দেশের সীমান্ত রক্ষায় পাঠিয়ে দেওয়া হবে। এই বক্তব্যের জেরেই ঝড় ওঠে রাজনৈতিক মহলে।

সোমবার সকালেই কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বলেন ভগবতের এই মন্তব্য প্রত্যেক ভারতবাসীর কাছে অপমানের। এই বক্তব্যের মাধ্যমে যাঁরা দেশের জন্য প্রাণ দিচ্ছেন তাঁদেরকেউ অপমান করা হচ্ছে। এই বক্তব্য দেশের জাতীয় পতাকার পক্ষেও লজ্জার। কেননা প্রত্যেক সেনা এই জাতীয় পতাকাকে সম্মান করে।

রবিবার বিহারের মুজফফরপুরে ভগবত বলেন, তাদের সংগঠন কোনও মিলিটারি সংগঠন নয়। কিন্তু তাদের সংগঠনে মিলিটারিদের মতোই শৃঙ্খলা মেনে চলা হয়। যদি দেশের প্রয়োজন পড়ে, এবং সংবিধান অনুমতি দেয়, তাহলে ছয় থেকে সাত মাসের মধ্যে সেনাবাহিনী তৈরি করা যাবে। যদি বলা হয়, তাহলে তিন দিনের মধ্যেও তা তৈরি করা সম্ভব। কেননা এটা তাঁরা পারবেন। এমনটাই বলেছিলেন মোহন ভগবত।

সোমবার সকালেই সোশ্যাল মিডিয়ায় তাঁর ক্ষোভ উগরে দেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। ভগবতের বক্তব্য দেশের জন্য শহিদ এবং সেনাবাহিনীকে অপমান করা হয়্ছে বলে অভিযোগ করেন। এরজন্য রাহুল গান্ধী হ্যাসট্যাগ অ্যাপলোজাইসআরএসএসও ব্যবহার করেছেন।

আরএসএসের তরফে ভগবতের মন্তব্যের সাফাই দেওয়া হয়েছে। তাদের তরফে জানানো হয়েছে, ভগবত কখনই দেশের সেনা এবং সংঘের স্বয়ংসেবকদের মধ্যে তুলনা করতে চাননি। আরএসএস-এর তরফে মনমোহন বৈদ্য জানিয়েছেন, সাধারণ সমাজ এবং স্বয়ংসেবকদের মধ্যে তুলনা টানা হয়েছে।

English summary
Rahul Gandhi lashed out at RSS chief Mohan Bhagwat over his speech

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.