ভোটে হারলেও ফের কেন আহমেদাবাদ সফরে রাহুল, বিস্তারিত জেনে নিন

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

ফের আহমেদাবাদ সফরে রাহুল গান্ধী। এবারের সফরে তিনি বিভিন্ন অঞ্চলের নেতাদের সঙ্গে আলাদা করে বসে ফলাফল বিশ্লেষণ করবেন বলে জানা গিয়েছে। ফল ভাল করে একটু হলেও বিজেপি ধাক্কা দেওয়ার পরও গুজরাতকেই পাখির চোখ করছেন রাহুল গান্ধী।

ভোটে হারলেও ফের কেন আহমেদাবাদ সফরে রাহুল, বিস্তারিত জেনে নিন

বিধানসভা নির্বাচনে বিজেপিকে ধাক্কা দেওয়া গিয়েছে মোদী গড়ে। তাই পরবর্তী সুযোগ হারাতে নারাজ। তাই এখন থেকেই প্রস্তুতি শুরু করতে চান রাহুল। তাই আর দেরি না করে বৃহস্পতিবার আহমেদাবাদ যাচ্ছেন রাহুল গান্ধী। কোথায় কী ভুল হয়েছে, কোথায় দুর্বলতা ছিল, এই বিষয়গুলি নিয়েই আলোচনা করবেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। সভাপতি হিসেবে দায়িত্ব নেওয়ার পর এটাই রাহুলের প্রথম আহমেদাবাদ সফর।

উত্তর, মধ্য, দক্ষিণ গুজরাত এবং সৌরাষ্ট্রের নেতাদে সঙ্গে আলাদা করে বৈঠক করে ফল বিশ্লেষণ করে দেখবেন রাহুল গান্ধী। পরে কর্মী সম্মেলনেও যোগ দেওয়ার কথা রয়েছে রাহুলের। হেরে গেলেও গুজরাতের কর্মীরা উজ্জীবিত বলে দাবি প্রদেশ কংগ্রেসের। তাই উদ্দিপনাকেই ধরে রাখতে চান রাহুল গান্ধী। কর্মীদের মধ্যে উদ্দিপনাকে ধরে রাখতে পারলে গুজরাতের লোকসভার ২৬ টি আসনের মধ্যে কংগ্রেস জিততে পারে ৯টি আসন।

এর আগে কোনও নির্বাচনে ফল জানার পর এরকম পদক্ষেপ নিয়ে দেখা যায়নি। ফল নিয়ে দলের পদস্থ নেতাদের সঙ্গে আলোচনা করেছেন। তবে এবার গুজরাতের ফল জানার পর, ফের রাজ্য সফরে ওই রাজ্যের নেতা-কর্মীরা উজ্জিবিত হবেন বলেই মনে করছে রাজনৈতিক মহল। আর এক্ষেত্রে রাহুল গান্ধীকেও পাওয়া যাচ্ছে একেবারে নতুন রূপে।

English summary
Rahul Gandhi is scheduled to visit Ahamedabad to analise the result of Gujarat.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.