গুজরাতে কংগ্রেসের প্রচারে ন্যানো, রাজ্যে শিল্প নিয়ে মোদীকে এমনই কটাক্ষ রাহুলের

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

গুজরাত বিধানসভা নির্বাচনে এবার প্রচারের বিষয়গুলির মধ্যে রয়েছে ন্যানো-ও। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী 'মেক-ইন-ইন্ডিয়া'র ডাক দিলেও, টাটার ন্যানো কারখানায় উৎপাদন প্রায় বন্ধ। গুজরাতের নির্বাচনী প্রচারে বিষয়টিকে নিয়ে কটাক্ষ করেছেন রাহুল গান্ধী।

গুজরাতে কংগ্রেসের প্রচারে ন্যানো, রাজ্যে শিল্প নিয়ে মোদীকে এমনই কটাক্ষ রাহুলের

প্রধানমন্ত্রীর 'মেক-ইন-ইন্ডিয়া' প্রজেক্ট মৃত। গুজরাতি করদাতাদের প্রায় ৩৩ হাজার কোটি টাকা ভস্মে রূপান্তরিত হয়েছে। এবিষয়ে কে দায়ী? সোশ্যাল সাইটে এভাবেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করেছেন রাহুল গান্ধী।

গুজরাতে ভোটপ্রচারে গিয়ে কংগ্রেসের সহসভাপতি বলেন, গুজরাত সরকার প্রায় ৩৩ হাজার কোটির সুবিধা দিয়েছিল সানন্দের গাড়ি কারখানাকে।

বেশ কয়েক বছর আগে সব থেকে সস্তার গাড়ি হিসেবে টাটা মোটরস ন্যানো গাড়ির উৎপাদন শুরু করেছিল সানন্দের কারখানা থেকে। বর্তমানে গাড়ির চাহিদা নেই। সারা ভারত থেকেই গত তিন-চার মাস ধরে টাটা মোটরসের ডিলাররা ন্যানোর অর্ডার দেওয়া বন্ধ করেছেন। সূত্রের খবর, প্রতিদিন মাত্র দুটি করে গাড়ি তৈরি হয় এই কারখানায়। টাটা মোটরসের ডিলারদের শোরুমে শোভা পাচ্ছে টিয়াগো, টিগর, হেক্সা এবং নেক্সনের মতো বর্তমান যুগের কিছু গাড়ি।

ন্যানো সম্পর্কে যে তথ্য পাওয়া যাচ্ছে তাতে দেখা যাচ্ছে, এবছরের অগাস্টে ৬৩০টি সেলস আউটলেটে ১৮০ টি ন্যানো পাঠানো হয়েছে। যেখানে অগাস্ট ২০১৬-তে সংখ্যাটা ছিল ৭১১। সেপ্টেম্বর এবং অক্টোবরে সংখ্যাটা আরও কমে হয়েছে যথাক্রমে ১২৪ এবং ৫৭।

গুজরাতে কংগ্রেসের প্রচারে ন্যানো, রাজ্যে শিল্প নিয়ে মোদীকে এমনই কটাক্ষ রাহুলের

ন্যানো সম্পর্কে এই তথ্য পশ্চিমবঙ্গের তৃণমূল নেতৃত্বের হাতে গেলে তাঁরাও খুশিই হবেন। কেননা ২০০৮-এর অক্টোবরে জমি নিয়ে আন্দোলেনের জেরে সিঙ্গুর থেকে কারখানা সরে যায় গুজরাতের সানন্দে। ২০০৯ সালে সেখানে উৎপাদন শুরু হয়। কিন্তু বর্তমানে ন্যানোর চাহিদা নেই বললেই চলে। সানন্দের কারখানা থেকে প্রতিদিন মাত্র দুটি করে গাড়ি উৎপাদন হয়।

কংগ্রেস সহসভাপতি রাহুল গান্ধী গুজরাতের নির্বাচনী প্রচারে গিয়ে সানন্দের কারখানার পরিস্থিতিই তুলে ধরেছেন। বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর মেক-ইন-ইন্ডিয়ার ডাকেরও কটাক্ষ করেছেন তিনি।

English summary
Rahul Gandhi criticises PM's 'Make in India' call by giving information on Tata's Nano Project. Sources said, Tata motors dealers in most part of the country have stopped placing orders for Nano in the last three-four months.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.