• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশবাসীর যন্ত্রণার মূলে রয়েছে হিন্দুত্ববাদীরা, অমেঠিতে প্রচারে গিয়ে বিস্ফোরক রাহুল গান্ধী

Google Oneindia Bengali News

শীতকালীন অধিবেশনের ফাঁকেই উত্তর প্রদেশে প্রচারে পারদ চড়িয়েছে সব রাজনৈতিক দলের নেতারাই। পিছিয়ে নেই কংগ্রসও। শনিবারে অমেঠিতে প্রচারে শান দিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সঙ্গে ছিলেন প্রিয়াঙ্কা গান্ধীও। অমেঠিতে প্রচারে এসে রাহুল গান্ধী বলেছেন হিন্দুত্ববাদীরাই দেশের সব দুঃখের কারণ। তাঁদের জন্যই মুদ্রাস্ফীতি তৈরি হচ্ছে দেশে। মানুষের কষ্ট বাড়ছে এই হিন্দুত্ববাদীদের জন্যই।

অমেঠিতে প্রচারে গিয়ে বিস্ফোরক রাহুল গান্ধী

অমেঠিতে প্রচারে পারদ চড়ালেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। তিনি অমেঠি থেকে সরাসরি বিজেপিকে নিশানা করেছেন। নভেম্বরে মুদ্রাস্ফীতি গত ১২ বছরের রেকর্ড উচ্চতায় পৌঁছে গিয়েছিল। সবটাই মোদী সরকারের সৌজন্য। এই নিয়ে কটাক্ষ করতে ছা়ড়েননি রাহুল গান্ধী। অমেঠিতে সরাসরি গেরুয়া শিবিরকে নিশানা করে রাহুল গান্ধী বলেছেন, গোটা দেশে যে ভয়াবহ দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। সাধারণ মানুষ যে কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে, যে কঠিন যন্ত্রনা আম আদমিকে পেতে হচ্ছে সবের কারণ হিন্দুত্ববাদীরা।

রাহুল বলেছেন এখন দেশে মূল লড়াই হিন্দু আর হিন্দুত্ববাদীদের মধ্যে। হিন্দুরা যেখানে সত্যাগ্রহে বিশ্বাসী, হিন্দুত্ববাদীরা সেখানে সত্ত্বাগ্রহে বিশ্বাসী। তাঁরা কেবল ক্ষমতা চায়। ক্ষমতালোভী, ক্ষমতা চায় তারা। মোদী সরকারকে সরাসরি নিশানা করেছেন রাহুল গান্ধী। এদিন অমেঠিতে প্রিয়াঙ্কা গান্ধী এবং রাহুল গান্ধী একসঙ্গে ৬ কিলোমিটার পর্যন্ত সফর করেছেন। গত আড়াই বছরে এই প্রথম অমেঠিতে পা রাখলেন রাহুল গান্ধী। ২০১৯-র লোকসভা ভোটে কংগ্রেসের বিপুল হারের পর আর অমেঠিতে পা রাখেননি রাহুল গান্ধী।

সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করে কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেছেন, একদিকে প্রধানমন্ত্রী গঙ্গায় ডুব দিয়ে স্নান করছেন আরেক দিকে বেকারত্বের মত ইস্যুগুলিতে চুপ করে রয়েছেন। সমস্যা এড়িয়ে যাওয়ার চেষ্টা করছেন। কেন বেকারত্ব বাড়ছে দেশে। কেন ম্ূদ্রাস্ফীতি তৈরি হচ্ছে দেশে কার কোনও জবাব নেই তাঁর কাছে। প্রচারে জৌলুজ দেখিয়ে সাধারণ মানুষের সমস্যা গুলিকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে মোদী সরকার এমনই অভিযোগ করেছেন রাহুল গান্ধী।

লাদাখ প্রসঙ্গেও মোদী সরকারকে নিশানা করেছেন রাহুল গান্ধী। তিনি বলেছেন লাদাখে আর অরুণাচল প্রদেশে চিন ভারতের জমি ছিনিয়ে নিচ্ছে আর মোদী সরকার চুপ করে বসে রয়েছে। আর প্রধানমন্ত্রী মোদী দাবি করে চলেছে ভারতের এক ইঞ্চি জমিতেও কেউ হাত দিতে পােরনি। এদিকে প্রতিরক্ষামন্ত্রক বলছে জমি দখল হয়ে যাচ্ছে চিনের হাতে। প্রসঙ্গত উল্লেখ্য এদিন উত্তর প্রদেশে গঙ্গা এক্সপ্রেসওয়ের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন তাঁর সরকার দিনরাত এক করে কাজ করে চলেছে মানুষের জন্য।

English summary
Rahul Gandhi campaign at Amethi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion